adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্মশালার মতো স্টেডিয়াম কোনোদিনও বানাতে পারবে না পাকিস্তান: ওয়াসিম আকরাম

স্পোর্টস ডেস্ক: বিশ্বের অন্যতম নৈসর্গিক স্টেডিয়ামে হিসাবে প্রথম সারিতে ইতোমধ্যেই জায়গা করে নিয়েছে হিমাচল প্রদেশের ধর্মশালা ক্রিকেট স্টেডিয়াম। হিমালয়ের পাদদেশে এই স্টেডিয়াম সমুদ্রপৃষ্ঠ থেকে ১৪৫৭ মিটার উঁচুতে তৈরি করা হয়েছে। শুধু ভারতীয়রা নয়, এই সৌন্দর্য উপভোগ করেছেন বিদেশ থেকে আগত সফরকারী প্রত্যেক দলই। ইন্ডিয়ান এক্সপ্রেস

আর এই নিয়েই এবার পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার ওয়াসিম আকরাম এবার খোলাখুলি নিজের মতামত জানালেন। এ স্পোর্টস-এর ‘প্যাভিলিয়ন’ নামক একটি শোয়ে আকরামকে এক সমর্থক জিজ্ঞাসা করেন, ভারতের ধর্মশালা বা নিউজিল্যান্ডের কুইন্সটাউনের মত অপরূপ স্টেডিয়ামে পাকিস্তান কেন দেশের উত্তরে পরিকাঠামোয় বিনিয়োগ করতে পারছে না?
এর জবাবে আকরাম সটান বলে দেন, আমরা তিনটে স্টেডিয়ামই সামলাতে পারছি না। এরপরে নতুন কীভাবে বানাব আমরা? ড্রোন দিয়ে যে দেখাচ্ছে, সেই গদ্দাফির ছাদ দেখেছ? আমাদের হাতে যে তিনটি স্টেডিয়াম রয়েছে, সেটাই আমরা ঠিক করে মেইনটেইন করতে পারছি না। নতুন স্টেডিয়ামে নির্মাণ আমাদের স্বপ্নেই দেখতে হবে। নতুন স্টেডিয়াম বানানোর জন্য আমাদের পর্যাপ্ত জায়গাও রয়েছে। তবে আবোটাবাদ স্টেডিয়ামই খুব সুন্দর।

ঘটনা হল, ধর্মশালা স্টেডিয়াম নির্মাণ রাতারাতি হয়নি। এক দশক ধরে তিলে তিলে আন্তর্জাতিক মানের এই স্টেডিয়াম তৈরি হয়েছে। আঞ্চলিক রাজনীতি এবং পর্যাপ্ত অর্থের অভাবে পিছিয়ে গিয়েছিল এই প্রকল্প। স্থানীয় ক্রিকেট সংস্থার অক্লান্ত প্রচেষ্টা এবং নিজের সৃজনশীলতার ওপর আস্থা রাখা এক স্থাপত্যশিল্পীর জন্য গড়ে উঠেছে ভারতের অন্যতম গর্বের এই স্টেডিয়াম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া