adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ মিনিটেই স্লিম হয়ে যান

slimডেস্ক রিপোর্ট : সৌন্দর্য আর কিছুই নয়, নিজেকে সঠিকভাবে উপস্থাপন করা মাত্র। মোটা স্বাস্থ্য চিকন করতে আমরা প্রতিনিয়ত কতো চেষ্টাই না করে থাকি। স্বাস্থ্য চিকন রাখতে মেদ কমাতে আমাদের দৌঁড়ঝাপ শুরু হয়ে যায়। বিশেষত দেশের তরুণীরা নিজেদের সবসময় আকর্ষণীয় করে রাখতে চায়। কিন্তু তাতে প্রধান বাধা হয়ে দাঁড়ায় মোটা স্বাস্থ্য। ফলে যেকোনো অনুষ্ঠানে কিংবা অপরিচিত কারো সামনে নিজেকে উপস্থাপন করতে অনেক মেয়েরই সমস্যা হয়। কেননা সে নিজেই জানে যে সে মোটা। এটা যেমন বিব্রতকর তেমনি সমস্যাজনকও। 

শুরু হয়েছে শারদীয় দুর্গা পূজা। আর পূজায় সব মেয়েই চাইবে নিজেকে আরো বেশি স্লিম ও ফুরফুরে ভঙ্গিতে হাজির করতে। আর সেটা করার প্রধান শর্ত নিজেকে চিকন করা। কিন্তু কত দ্রুত সেটা করা যাবে? ৫ মিনিটে স্লিম দেখানো কি সম্ভব? অবশ্যই সম্ভব, যদি আপনার সঠিক কৌশলটি জানা থাকে। একটু বুদ্ধি খাটালেই প্রতিদিনই আপনি হয়ে উঠতে পারেন আকর্ষণীয় ও সুন্দর। আর পূজার এই বিশেষ আয়োজনে যে ওজন আছে ঠিক সেই ওজন নিয়েই কম সময়ে স্লিম দেখানো আপনার ব্যক্তিত্ব ও ফ্যাশনে যোগ করবে নতুন মাত্রা।

১) আপনি কেমন মোটা, কত বেশি আপনার ওজন এসবে কিছুই যায় আসে না যদি আপনাকে দেখতে ভালো লাগে। দেখতে ভালো লাগার জন্য প্রথমেই নিজের শরীরের ভাঁজ বা বাড়তি মেদগুলোকে চিহ্নিত করুন। খুব বেশি টাইট কোন কাপড় বা খুব পাতলা কাপড় পরবেন না। এতে আপনার ভাঁজগুলো বিশ্রীভাবে দেখা যাবে। এমন পোশাক পরিধান করুন যেটা গায়ে চেপে বসে না আবার খুব ঢিলাঢালাও নয়। 

২) পোশাক পরুন এক রঙের। সালোয়ার ও কামিজ বা শার্ট-প্যান্ট সবই এক রঙের পরলে দেখতে দারুণ স্লিম লাগে। বৈচিত্র্য আনতে রঙিন টাই বা ওড়না ব্যবহার করুন। খুব মোটা মানুষদের েেত্র এই টেকনিক দারুণ কাজে দেয়।

৩) জিনসের প্যান্ট বা যে কোন প্যান্ট পড়লে এমন প্যান্ট পরুন যেটার পেছনের পকেটগুলো বড় বড় এবং দুটো পকেট পরস্পরের কাছাকাছি। এটা আপনার হিপ দেখাবে একদম স্লিম।

৪) মোটা মানুষেরা চুলে কখনো রঙ করবেন না। করতে চাইলেও চুলের গোঁড়ায় কখনই রঙ করবেন না এবং খুব বেশি হালকা রঙ দেবেন না। গাঢ় রঙের চুল এমনভাবে কাটুন যেন মুখের দুইপাশে পড়ে থাকে, এতে আপনার মুখটা স্লিম দেখাবে। 

৫) চুল উঁচু করে টানটান পনিটেল করতে পারেন, এতেও মুখ লম্বাটে দেখাবে। ফলে ওজন কম মনে হবে। এছাড়া মাথার উপরে চুল একটু ফুলিয়ে তবেই বাঁধুন। এতেও আসবে স্লিম লুক। 

৫) কখনও আড়াআড়ি ডোরা কাটা বা আড়াআড়ি ডিজাইনের কিছু পরবেন না ভুলেও। এতে আপনাকে অনেক বেশী চওড়া ও মোটা দেখাবে। লম্বালম্বি ডিজাইনের যে কোন পোশাক নিয়ে আসবে স্লিম লুক। 

৬) সম্ভব হলে একটুখানি উঁচু জুতো পরুন। কয়েক ইঞ্চি লম্বা দেখালে ওজন অনেকটাই কম মনে হবে। উঁচু পরতে না চাইলে ফ্যাটি পরুন তবে খুব ঝলমলে ও রঙিন জুতো পরবেন না। জুতোর রঙ রাখুন স্কিন টোনের কাছাকাছি। 

৭) নিজের শরীরের যে অংশটি বেশি মোটা, কৌশলে সেটা ঢেকে রাখুন। যেমন হাত মোটা হলে কোয়াটার স্লিভ পোশাক পরুন, ফুল স্লিভে কিন্তু আরও মোটা লাগবে। পেট মোটা হলে পেটের কাছে ঢিলেঢালা পোশাক পরুন বা এমন ডিজাইনের পোশাক পরুন যাতে পেট ঢেকে যায়। এই সমস্যাগুলো ঢেকে ফেললেই আপনার লুক হয়ে উঠবে দারুণ। শরীরের যে অংশগুলো ঢেকে রাখতে চান, সেখানে গাঢ় রঙের পোশাক ব্যবহার করুন, স্লিম অংশে হালকা। দেখবেন অনেকটাই স্লিম লাগবে। 

৮) একটা খুব ভুল ধারণা আছে যে, মোটা মেয়েদের ছোট গলার জামা পরতে হয়। এটা ভীষণ বড় একটি ভুল ধারণা। ছোট গলার জামায় মূলত আরও মোটা লাগে। নিজের শরীরের সঙ্গে মানানসইভাবে জামার গলার ডিজাইন বেছে নিন। বিশেষ করে গলা ও ঘাড় খাটো হলে অবশ্যই বড় গলার পোশাক পরুন। 

৯) প্রিন্টের পোশাক মোটা মানুষের এড়িয়ে যাওয়াই ভালো। একান্তই পরতে চাইলে একদম ছোট ছোট প্রিন্ট পরুন। খুব বেশী চকচকে পোশাক ও এক্সেসরিজ অবশ্যই এড়িয়ে চুল। 

১০) অবশ্যই অবশ্যই সঠিক মাপের ব্রা ও প্যান্টি পরুন। বাজারে মোটা মানুষদের জন্য বিশেষ ডিজাইনের ব্রা ও প্যান্টি পাওয়া যায় যা শরীরের বাড়তি মেদ লুকিয়ে রাখতে দারুণ সহায়তা করে। ওইগুলো ব্যবহার করুন।

সর্বোপরি উপরোল্লেখিত পন্থাসমূহ অবলম্বনের মাধ্যমে একদিকে আমরা যেমন শরীরকে সুস্থ্য রাখতে পারি, ঠিক তেমনি অন্য ৫ জনের কাছে নিজেকে করে তুলতে পারি আরো বেশি মোহনীয় ও লাবন্যময়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া