adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ফিরলাে ভারত

স্পাের্টস ডেস্ক: লক্ষ্যটা ছিল বেশ বড়, ৩৯৯। জিততে হলে কঠিন পথ পাড়ি দিতে হতো ইংল্যান্ডকে। কিন্তু জাসপ্রিত বুমরাহ ও রবিচন্দ্রন অশ্বিনের বোলিং তোপে চতুর্থ দিনেই ২৯২ রানে গুটিয়ে গেছে ইংলিশরা। তাতে দ্বিতীয় টেস্ট ১০৬ রানে জিতে নিয়েছে ভারত।

প্রথম টেস্ট হারের পর ঘুরে দাঁড়িয়ে জিতে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ এ সমতা ফেরাল স্বাগতিকরা।
বিশাখাপাত্নামে নয় উইকেট হাতে রেখে ৬৭ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে ইংল্যান্ড। নাইটওয়াচ ম্যান রেহানের সঙ্গে উদ্বোধনী আরেক ব্যাটার ক্রলি যোগ করেন ৪৫ রান। মিডল অর্ডারে ইনিংস বড় করতে পারেননি অলি পোপ (২৩) ও জো রুটও (১৬)।

দুজনকেই ফেরান রবিচন্দ্রন অশ্বিন। তবে এক প্রান্ত আগলে রেখে খেলছিলেন ক্রলি, তুলে নেন ফিফটি। কিন্তু দলীয় ১৯৪ রানের মাথায় কুলদিপ যাদভের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ৭৩ রানে ফেরেন তিনিও।
এরপর ২৬ রান করা জনি বেয়ারস্টোকে ফেরান বুমরাহ এবং রান আউটে কাঁটা পড়েন অধিনায়ক বেন স্টোকস (১১)।

এরপরেই জয়ের সুবাস পাচ্ছিল ভারত। শেষ দিকে বেন ফকস (৩৬) এবং টম হার্টলি (৩৬) প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও দুজনকেই ফেরান বুমরাহ।
এর আগে প্রথম ইনিংসে জয়সওয়ালের ডাবল সেঞ্চুরিতে ৩৯৬ রান করে ভারত। আর ইংল্যান্ড করেছিল ২৫৩ রান। একাই ৬ উইকেট নিয়ে ইংলিশদের ধ্বসিয়ে দেন জাসপ্রিত বুমরাহ।

ভারতের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেন শুবমান গিল, খেলেন ১০৪ রানের ইনিংস। তাতে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২৫৫ এবং ইংল্যান্ডকে লক্ষ্য ছুঁড়ে দেয় ৩৯৯ রানের। সেই রান তাড়া করতে নেমেই ইংলিশরা থামে ২৯২ রানে। আগামী ১৫ ফেব্রুয়ারি রাজকোর্টে হবে সিরিজের তৃতীয় টেস্ট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া