adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিদেশে বসে বাংলাদেশে বিদেশি নাগরিক হত্যা করছে খালেদা’

Hasina_PMনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে সাম্প্রতিক বিদেশি হত্যাকাণ্ডের জন্য সরাসরি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দায়ী করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, বিদেশে বসে বাংলাদেশে বিদেশি নাগরিকদের হত্যা করে আতঙ্ক ছড়াচ্ছেন খালেদা জিয়া।

শনিবার গণভবনে বরিশালসহ কয়েকটি জেলা আইনজীবী সমিতিতে নির্বাচিত আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সঙ্গে এক মতবিনিময় সভায় একথা বলেন শেখ হাসিনা।

তিনি বলেন, দেশে থেকে দেশের মানুষ হত্যা করেছে। বিদেশে বসে এখন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পরিকল্পনা করছে। বিদেশে গিয়ে নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন।

বিদেশে লবিস্ট রেখেছেন। ইউরোপ, ইউএসএ, ইউকে’তে বদনাম ছড়াচ্ছে। বিএনপি-জামাত তাদের অনেক টাকা আছে। বিদেশে বসে তারা দেশের বদনাম করছে। বিদেশে বসে বাংলাদেশে যে বিদেশি থাকে, তাদের হত্যা করে, তাদের মাঝে আতঙ্ক সৃষ্টি করে এদেশের ভাবমূর্তি নষ্ট করছে।

শেখ হাসিনা বলেন, দেশে যারা বিদেশী মানুষ আছে, তাদের মেরে (খালেদা জিয়া) ওনার আন্দোলন।

নির্বাচন বানচালের চেষ্টায় ব্যর্থ হয়ে বিএনপি তাদের আন্দোলনের কৌশল বদলেছে বলে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, “দেশে থেকে দেশের মানুষ মেরেছেন। আর, বিদেশে গিয়ে বিদেশি মানুষ মারছে। এটা তার নতুন কৌশল। আন্দোলনের কৌশল পাল্টেছেন।”

বিএনপি চেয়ারপারসন স্বাস্থ্য পরীক্ষার জন্য বর্তমানে লন্ডনে রয়েছেন। তার ছেলে তারেক রহমান ২১ অগাস্টের গ্রেনেড মামলায় হুলিয়া নিয়ে যুক্তরাজ্যে রয়েছেন।

সম্প্রতি বাংলাদেশের রাজধানী ঢাকা ও রংপুরে এক ইতালীয় ও এক জাপানিকে গুলি চালিয়ে হত্যা করা হয়।

এরপর প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াতের দিকে ইঙ্গিত করলে তার প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, এতে এই হত্যাকাণ্ডের তদন্ত বিঘ্নিত হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া