adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আগস্টে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

AUSTRALIAস্পোর্টস ডেস্ক : বাংলাদেশ সফর নিয়ে ইতিবাচক অবস্থানে অস্ট্রেলিয়া। বাংলাদেশের সর্বশেষ নিরাপত্তা ব্যবস্থা ও চ’ড়ান্ত সূচীর জন্য অপেক্ষা করছে তারা- এমনটাই জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সান্ডারল্যান্ড। আগস্টের শেষ দিকে ঢাকা ও চট্টগ্রামে দুটি টেস্ট খেলার জন্য বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের।
নিরাপত্তার অজুহাত দেখিয়ে গত বছরের অক্টোবরে বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। তবে বছরের শেষ দিকে ইংল্যান্ড দল বাংলাদেশ সফর করে গেলে ইতিবাচক মনোভাব দেখাতে শুরু করে ক্রিকেট অস্ট্রেলিয়া।
গত মাসে দুবাইয়ে আইসিসির বৈঠকের ফাঁকে ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ডেভিড পিভারের সঙ্গে বৈঠকে বসেন বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ঐ বৈঠকেই আগস্টের শেষ দিকে বাংলাদেশ সফরে আসার ঘোষণা দেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান।
সোমবার বাংলাদেশ সফর নিয়ে সান্দারল্যান্ড বললেন, ‘সবকিছু ঠিকঠাক চলছে। এই পর্যায়ে আসতে পেরে আমি খুব খুশি। আমরা সফরের বিশদ নিয়ে কাজ করছি। তবে নিরাপত্তা নিয়ে আমাদের এখনও কিছু কাজ বাকি রয়েছে। ওগুলো এবং চূড়ান্ত সূচী নিয়েই আমরা কাজ করছি। কিছু বিষয় নিয়ে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় ও সরকারী অন্যান্য এজেন্সির সঙ্গেও কাজ করছি। আশা করি সফরটি হবে।’
২০০৩ সালে বাংলাদেশের মাটিতে সর্বশেষ টেস্ট খেলেছিল অস্ট্রেলিয়া। অন্যদিকে ২০১১ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এসেছিল অজিরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া