adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরান খানের মনোনয়ন বাতিল

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই)’র প্রতিষ্ঠাতা ইমরান খানের মনোনয়ন বাতিল করা হয়েছ। ২০২৪ সালে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার জন্য পাঞ্জাব এবং তার নিজস্ব শহরে থেকে মনোয়ন জমা দেন ইমরান খান। কিন্তু তা বাতিল করে দেয়া হয়। প্রদেশিক নির্বাচন কমিশন শনিবার (৩০ ডিসেম্বর) এ তথ্য জানায়। খবর জিও টিভির

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দুটি আসন— এনএ-১২২ (লাহোর) ও এনএ-৮৯ (মিয়ানওয়ালি) থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। ২০২৪ সালের ৮ জানুয়ারি পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইমরান খানের মনোনয়নপত্র বাতিলের কারণ জানিয়ে রিটার্নিং অফিসার (আরও) বলেছেন, পিটিআইয়ের প্রতিষ্ঠাতাকে আদালত দোষী সাব্যস্ত করেছেন।

পাকিস্তানের ক্ষমতাসীন রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা মিয়ান নাসির ইমরান খানের মনোনয়নের বিষয়ে আপত্তি জানিয়েছিলেন। তিনি বলেছেন, সাবেক প্রধানমন্ত্রীর সমর্থনকারী এবং প্রস্তাবক এনএ-১২২ আসনের অন্তর্ভুক্ত নন; যা আইনত এই আসনের হওয়া বাধ্যতামূলক।

তিনি আরও বলেন, এনএ-১২২ আসন থেকে কাগজপত্র জমা দিয়েছেন ইমরান খান। কিন্তু তিনি একজন দণ্ডিত ব্যক্তি। তাই নির্বাচনে অংশ নিতে পারবেন না। শুধু ইমরান খান নয় তার দলের ভাইস চেয়ারম্যান কুরেশিরও মনোনয়নপত্র বাতিল করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া