adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘লারা’ স্টেডিয়ামের উদ্বোধনী ম্যাচে প্রতিপক্ষ শচীন

Laraস্পোর্টস ডেস্ক : দীর্ঘ প্রতীক্ষার অবসানের পর আগামী ৩১ মে উদ্বোধন হতে যাচ্ছে ব্রায়ান লারা স্টেডিয়ামটি। আর সেদিন উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে লারা একাদশ বনাম শচীন একাদশ। গত বৃহস্পতিবার সেখানকার মন্ত্রীসভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার পর পরই এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি ঘোষণা দিয়ে জানানো হয়।ভ ত্রিনিদাদ এন্ড টোবাগোর ক্রীড়ামন্ত্রী ড্যারিল স্মিথ বলেছেন, উদ্বোধনী এই প্রীতি ম্যাচটি স্থানীয় ও আন্তর্জাতিকভাবে সরাসরি সম্প্রচার করা হবে। সেজন্য যত দ্রুত সম্ভব ম্যাচটি উপলক্ষ্যে সর্বস্তরের জন্য টিকেটের সু-ব্যবস্থা করা হবে। তিনি আরও জানান, এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে শিক্ষামন্ত্রীর শরণাপন্ন হয়েছেন তারা।
গত বছর ত্রিনিদাদের প্রধানমন্ত্রী ডক্টর কিথ রওলি অঙ্গীকার করেছিলেন স্টেডিয়ামের কাজটি সম্পন্ন করবেন। তিনি তার কথা রেখেছেনও। তিনি বলেছিলেন, স্টেডিয়ামটির নামকরণ হবে ত্রিনিদাদের ক্রিকেট বরপুত্র ক্ল্যাসিক ব্যাটসম্যান লারার নামে। স্টেডিয়ামটির কাজ আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০০৭ কে কেন্দ্র করেই শুরু হয়েছিল। পরবর্তীতে বিভিন্ন বাঁধা আর প্রতিবন্ধকতা এবং খরচ নিয়ন্ত্রণে রাখতে না পারায় স্টেডিয়াম নির্মাণে কাজ ধীর গতিতে চলতে থাকে। এমনটাই জানিয়েছে ত্রিনিদাদ এক্সপ্রেস ডট কম। উল্লেখ্য স্টেডিয়ামটির রয়েছে ১৫০০০ দর্শকের ধারণ ক্ষমতা।
‘লারা’এবং‘শচীন’ দুজনকেই দুজনের সাথে তুলনা করা হয়ে থাকে সবসময়। কেননা প্রায় সমসাময়ীক ব্যাটসম্যান দুজন ছিলেন বিশ্বের সেরা। দুজনার মধ্যে অলিখিত একটাই লড়াই চলতো একে অন্যকে ছাড়িয়ে যেতে। ১৬ বছরের ক্যারিয়ারে ১৩১ টেস্ট খেলে রান করেছেন লারা ১১৯৫৩। এটি আবার ওয়েস্ট ইন্ডিজের ইতিহাসের সর্বোচ্চ। লারা সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ৩৪টি। অন্যদিকে ভারতের লিটল মাস্টার শচীনের রয়েছে ২০০ টেস্টে ১৫৯২১ রানের রেকর্ড যার মধ্যে ৫১ টি শতক। ওয়ানডে টেস্ট মিলিয়ে সেঞ্চুরি ১০০টি। তাই ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর হলো আবার সুযোগ তৈরী হচ্ছে এই ক্রিকেট লিজেন্ডদের খেলা উপভোগ করার।-পরিবর্তন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া