adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি আরবের আকাশে বাংলাদেশি নারীর সন্তান প্রসব

ডেস্ক রিপাের্ট: সৌদি আরবের অভ্যন্তরীণ রুটের একটি ফ্লাইটে সন্তান জন্ম দিয়েছেন বাংলাদেশি এক নারী। আজ রোববার (৫ নভেম্বর) গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবে ভ্রমণরত বাংলাদেশি ওই নারীর বয়স ৩০ বছর। গত শুক্রবার (৩ নভেম্বর) সৌদি অ্যারাবিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে চড়ে তিনি সৌদি আরবের তাবুক থেকে জেদ্দায় যাচ্ছিলেন। বহনকারী উড়োজাহাজটি ৩৬ হাজার ফুট ওপরে থাকা অবস্থায় হঠাৎ তার প্রসববেদনা শুরু হয়।

সৌভাগ্যক্রমে ওই ফ্লাইটে দুটি ফুটবল দল ভ্রমণ করছিল এবং দুটি দলের সঙ্গেই নিজস্ব চিকিৎসক ছিল। তাদের নির্দেশনায় উড়োজাহাজে থাকা অন্য একজন যাত্রী নিরাপদে মায়ের গর্ভ থেকে কন্যা শিশু ভূমিষ্ঠ করেন। প্রাথমিকভাবে ওই উড়োজাহাজে থাকা চিকিৎসকেরা শিশুটির নাভির সঙ্গে সংযুক্ত নাড়ি না কাটার পরামর্শ দেন। অবতরণের পর যথাযথ চিকিৎসকের সহযোগিতা নিয়ে শিশুটির নাড়ি কাটা হয়।

জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশি ওই নারীকে বহনকারী উড়োজাহাজটি কন্ট্রোল টাওয়ারে সন্তান প্রসবের বিষয়টি জানায়। পরে দ্রুত অবতরণের জন্য উড়োজাহাজটিকে বিমানবন্দরের সবচেয়ে কাছের টার্মিনাল ব্যবহারের নির্দেশ দেয়া হয়। বিমানবন্দর কর্তৃপক্ষ মা ও সদ্যোজাত সন্তানের চিকিৎসায় নারী চিকিৎসকসহ যথাযথ ব্যবস্থাও গ্রহণ করে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, মা ও নবজাতক দুজনই সুস্থ আছেন। বিমানবন্দরে অবতরণের পর জরুরি ভিত্তিতে কাছাকাছি একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের। পরে সেখান থেকে তাদের কিং আবদুল্লাহ মেডিকেল কমপ্লেক্সে ভর্তি করা হয়।- চ্যানেল২৪

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া