adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল আজ সরকারের সঙ্গে বৈঠকে বসে অবাধ, সুষ্ঠু নির্বাচনের কথা বলবে

ডেস্ক রিপাের্ট: আসন্ন জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ার গুরুত্ব, মানবাধিকার, শরণার্থী পরিস্থিতিসহ বিভিন্ন ইস্যুতে আজ বৃহস্পতিবার সরকারের সঙ্গে বৈঠকে বসছে মার্কিন প্রতিনিধিদল। গণতন্ত্র, মানবাধিকার ও বেসামরিক জনগণের নিরাপত্তাবিষয়ক আন্ডারসেক্রেটারি উজরা জেয়ার নেতৃত্বে প্রতিনিধিদলটি আজ সকালে সাক্ষাৎ করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু, যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএআইডি) এশিয়া ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অঞ্জলী কৌর, ঢাকায় দেশটির রাষ্ট্রদূত পিটার হাসসহ সংশ্লিষ্ট কর্মকর্তারাও থাকবেন ওই দলে।

সফরসূচি অনুযায়ী, প্রতিনিধিদলটি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর আইন মন্ত্রণালয়ে আইনমন্ত্রী আনিসুল হক ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক করবে।

এরপর উজরা জেয়া ও তাঁর প্রতিনিধিদলের সদস্যরা রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন। পররাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠকটিই উজরা জেয়ার মূল বৈঠক। সন্ধ্যায় তিনি প্রধানমন্ত্রীর বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের বাসায় নৈশভোজে অংশ নেবেন। এর আগে বিকেলে বা সন্ধ্যায় উজরা জেয়া নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন।

সফর শেষে বৃহস্পতিবার মধ্যরাতের পর যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়বেন উজরা জেয়া। ডোনাল্ড লু আগামীকাল শুক্রবার সকালে নেপালের উদ্দেশে ঢাকা ছাড়বেন।

মার্কিন প্রতিনিধিদলটি গত শনিবার ভারত ও বাংলাদেশ সফর শুরু করে। ভারত সফর শেষে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় আসেন উজরা জেয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া