adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রজার্স কাপ জিতল মারে ও বেনচিচ

Tennis+01স্পোর্টস ডেস্ক : সার্বিয়ার নোভাক জকোভিচকে হারিয়ে রজার্স কাপের শিরোপা জিতেছেন অ্যান্ডি মারে। মেয়েদের বিভাগ চ্যাম্পিয়ন হয়েছেন এ আসলে সাড়া জাগানো সুইজারল্যান্ডের বেলিন্ডা বেনচিচ।
২৫ মাস আর আট ম্যাচ পর নোভাক জকোভিচকে হারতে পারলেন ব্রিটিশ তারকা মারে। ২০১৩ সালের উইম্বল্ডনের ফাইনালের পর প্রথমবার বিশ্বের এক নম্বর খেলোয়াড়কে হারালেন তিনি।
রোববার মন্ট্রিয়ালে তিন ঘণ্টা স্থায়ী ম্যাচে জকোভিচকে ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে হারিয়ে বছরের চতুর্থ শিরোপা জেতেন মারে। স্কটল্যান্ডের এই তারকার এটি একাদশ মাস্টার্স শিরোপা। এই জয়ে র‌্যাঙ্কিংয়ে তিন নম্বর থেকে দুই নম্বরে উঠে এসেছেন তিনি।
টরেন্টোতে বেনচিচের বিপক্ষে মহিলা এককের ফাইনালের ম্যাচের এক পর্যায়ে চোটের জন্য নিজেকে
Tennisসরিয়ে নেন রোমানিয়ার সিমোনা হালেপ। প্রথম সেটে ৭-৬ গেমে হারের পর দ্বিতীয় সেটে ৬-৭ গেমে জিতেছিলেন হালেপ। তৃতীয় সেটে ৩-০ গেমে পিছিয়ে থাকা অবস্থায় পায়ের চোট ও প্রচণ্ড গরমের জন্য নিজেকে সরিয়ে নেন দ্বিতীয় বাছাই হালেপ। 
আড়াই ঘণ্টা স্থায়ী ম্যাচে দারুণ খেলে শিরোপা জেতেন ১৮ বছর বয়সী বেনচিচ। এটি তার দ্বিতীয় শিরোপা। হালেপ ছাড়াও এই সপ্তাহে সেরা ছয়ের আরও তিন জন- সেরেনা উইলিয়ামস, ক্যারোলিন ওজনিয়াকি ও আনা ইভানোভিচকে হারান বেনচিচ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া