adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুধু ঢাকা-চট্টগ্রাম নয়, পুরো দেশে যোগাযোগে ভূমিকা রাখবে বঙ্গবন্ধু টানেল: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপাের্ট: বঙ্গবন্ধু টানেল পুরো দেশের যোগাযোগ ব্যবস্থায় ভূমিকা রাখবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের আনোয়ারায় আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। বক্তব্যের প্রথমেই বঙ্গবন্ধু টানেল তৈরিতে ভূমিকা রাখায় চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, সড়ক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরসহ সংশ্লিষ্ট সকল সচিব, প্রকৌশলী, আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী ও সব কর্মকর্তা কর্মচারীদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, শুধু ঢাকা-চট্টগ্রাম নয়, গোটা বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থায় ভূমিকা রাখতে বঙ্গবন্ধু টানেল। এখন আর কাউকে ঝড়-ঝঞ্ঝা উপেক্ষা করে চলাচল করতে হবে না। নদীর তল দিয়েই এই টানেলের মাধ্যমে যাতায়াত করতে পারবে মানুষ।

এ সময় বিএনপির আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি সরকারের পতন ঘটাবে বলে নানা রকমের আন্দোলনের হুমকি দেয়। একটা কথা স্পষ্ট বলতে চাই, জনগণের ভোটে নির্বাচিত হয়েই আওয়ামী লীগ বাংলাদেশকে উন্নয়নশীল দেশে নিয়ে গেছে। ওসব ভয়ভীতি আওয়ামী লীগকে দেখিয়ে লাভ নেই। বরং খালেদা জিয়া ভোট চুরি করেছিল বলেই, জনগণ আন্দোলন করে তাদের ক্ষমতা থেকে সরিয়েছে। এটা তাদের মনে রাখা উচিত।

প্রধানমন্ত্রী বলেন, গত নির্বাচনে জনগণ নৌকায় ভোট দিয়েছিল বলেই আজ এই উন্নয়ন সম্ভব হচ্ছে। নৌকা যখনই ক্ষমতায় আসে, তখনই দেশের উন্নয়ন সাধিত হয়। তবে আওয়ামী লীগ যখনই দেশের উন্নতি করে, বিএনপি-জামায়াত এসে সেগুলো ধ্বংস করে।

বিএনপি আগুন দিয়ে মানুষ মারে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ও আমার গোটা পরিবারকে হত্যার সাথে জড়িত ছিল বিএনপি। তারা ক্ষমতায় থাকা অবস্থায় দুর্নীতি ও লুটপাট করেছে। আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মীকে হত্যা করেছে। সেই সময় এই চট্টগ্রামই ছিল সন্ত্রাসের রাজত্ব। আওয়ামী লীগ ক্ষমতায় এসে সেই রাজত্ব শেষ করে চট্টগ্রামকে শান্তির অঞ্চল হিসেবে গড়ে তুলেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া