adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে পদক্ষেপ নেওয়ার আহ্বান খেলাফত মজলিসের

নিজস্ব প্রতিবেদক: বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে শুক্রবার বাদ জুমা ফিলিস্তিনিদের স্বাধীনতা নিশ্চিতে ও তাদের ওপর গণহত্যা বন্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে ইসরায়েলের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস। ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণ শাখা আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে এই আহ্বান জানান দলের মহাসচিব ডক্টর আহমদ আব্দুল কাদের।

তিনি বলেন, ইসরায়েল গত দুই সপ্তাহ ধরে গাজায় যেভাবে নিরীহ নারী, পুরুষ ও শিশু হত্যা করে চলছে তা জেনেভা কনভেনশনের সুস্পষ্ট লঙ্ঘন এবং যুদ্ধাপরাধের শামিল। গত দু’দিন আগে একটি হাসপাতালে বোমা নিক্ষেপ করে ইসরায়েলি বাহিনী সহস্রাধিক চিকিৎসারত মানুষকে হত্যা করেছে। ইসরায়েল গাজায় এভাবে একের পর এক নৃশংসতা ও বর্বরতা চালিয়ে গেলেও মার্কিন যুক্তরাষ্ট্র সহ গোটা পশ্চিমা বিশ্ব ইসরায়েলকে মদদ দিয়ে যাচ্ছে।

ডক্টর আহমদ আব্দুল কাদের বলেন, তাদের মানবাধিকারের বুলি মুসলমানদের জন্য নয়। এই মুহূর্তে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে ইসরায়েলের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করতে হবে। গাজায় যুদ্ধ বন্ধ করতে হবে এবং যুদ্ধাপরাধের দায়ে ইসরায়েলকে শাস্তির ব্যবস্থা করতে হবে। আমরা বাংলাদেশ সরকারকে বলবো, কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে ইসরায়েলি হামলা বন্ধের পদক্ষেপ গ্রহণ করুন এবং বিপর্যস্ত গাজাবাসীর জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিন।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হক। সাধারণ সম্পাদক আবুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক মো. আব্দুল জলিল, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সেক্রেটারি জেনারেল রায়হান আলী প্রমুখ।

বিক্ষোভ মিছিলটি বায়তুল মোকাররম থেকে শুরু হয়ে বিজয়নগর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।

খেলাফত মজলিসের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগরী উত্তর, ঢাকা মহানগরী দক্ষিণ, সিলেট মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলা, বরিশাল মহানগরী, নারায়ণগঞ্জ মহানগরী ও জেলাসহ দেশের বিভিন্ন জেলা মহানগরী ও উপজেলা শাখার উদ্যোগে ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া