adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ দেওয়ায় অবাক হয়েছেন পাকিস্তানের ওয়াসিম জাফর

স্পোর্টস ডেস্ক: রঙ্গনা হেরাথের সংবাদ সম্মেলন থেকে তেমন কোন ধারণা পাওয়া না গেলেও আলোচনার টেবিলে তখন ষষ্ঠ বোলার অপশন। ইংল্যান্ডের বিপক্ষে একজন বোলার বেশি নিয়ে নামবে বাংলাদেশ এমনটা প্রায় নিশ্চিতই ছিল। শেষ পর্যন্ত হয়েছেও তাই। শেখ মেহেদীকে খেলাতে একাদশ থেকে সরিয়ে দেয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। অভিজ্ঞ এই ক্রিকেটারদের বাদ দেওয়ায় অবাক হয়েছেন ওয়াসিম জাফর।

মাহমুদউল্লাহর ওয়ানডে গড় ৩৫.৩৫ হলেও বিশ্বকাপে সেটি ৫১.৩৩। সবশেষ তিন বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে পরিসংখ্যানটাও চোখে পড়ার মতো। ২০১১ বিশ্বকাপে বাংলাদেশ যখন হারের দ্বারপ্রান্তে তখন শফিউল ইসলামকে সঙ্গে নিয়ে সেদিন ৫৮ রানের জুটি গড়ে অবিশ্বাস্য এক জয় এনে দিয়েছিলেন। মাহমুদউল্লাহ নিজে ব্যাট হাতে করেছিলেন অপরাজিত ২১ রান।

২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে তো সেঞ্চুরিই করেছিলেন। অ্যাডিলেডে সেদিন রুবেল হোসেন দুর্দান্ত বোলিংয়ের আগে মাহমুদউল্লাহ খেলেছিলেন ১০৩ রানের ইনিংস। তবে ধর্মশালায় ইংলিশদের বিপক্ষে সুযোগ মেলেনি মাহমুদউল্লাহর। খেলা হয়নি কদিন আগে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজেও। মাহমুদউল্লাহকে বাদ দিয়ে অফ স্পিনার খেলানোয় আরও বেশি অবাক হয়েছেন ওয়াসিম।
ইংল্যান্ডের টপ অর্ডারের বেশিরভাগ ব্যাটারই ডানহাতি। ডেভিড মালান ছাড়া প্রথম ছয় ব্যাটারের পাঁচজনই ব্যাটিং করেন ডানহাতে। সেই সঙ্গে ধর্মশালার মতো ছোট মাঠে খেলা হওয়ার পর মেহেদীকে খেলানোয় বিস্মিত হয়েছেন ওয়াসিম। যদিও বল হাতে একেবারে খারাপ করেননি ডানহাতি এই অফ স্পিনার। ৮ ওভারে ৭১ রান দিয়ে ফিরিয়েছেন মালান, হ্যারি ব্রুক, স্যাম কারান এবং আদিল রশিদকে।
মাহমুদউল্লাহর বাদ পড়া এবং অফ স্পিনার খেলানো নিয়ে ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে আলাপকালে ওয়াসিম বলেন, রিয়াদকে বাদ দেওয়াটা আমার কাছে বিস্ময়কর ছিল। বিশেষ করে ডানহাতি ব্যাটারদের আধিক্য দলের বিপক্ষে ছোট মাঠে একজন অফ স্পিনার নিয়ে আসাটা বিস্ময়কর ছিল।
আফগানিস্তানের সঙ্গে প্রথম ম্যাচ আগে বোলিং করে জয় পেয়েছিল বাংলাদেশ। ধর্মশালায় রাতে বৃষ্টি হওয়ার পর একই পথে হেঁটেছেন সাকিবরা। যদিও ইংল্যান্ডের বিপক্ষে সেই পরিকল্পনা কাজে আসেনি। বরং বাংলাদেশের বোলাররা ছিলেন খানিকটা ছন্নছড়া। ম্যাচ শেষে চান্ডিকা হাথুরুসিংহে এসে জানিয়েছেন আগে বোলিং নেয়ার সিদ্ধান্ত ভুল ছিল না। ওয়াসিম জাফর ভুল না বললেও জানিয়েছেন কেন বাংলাদেশ আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে।
ভারতের সাবেক এই ব্যাটার বলেন, তারা (বাংলাদেশ) আফগানিস্তানের বিপক্ষে আগে বোলিং করে জয় পেয়েছে, তাই টসের বিষয়টি আমি বুঝতে পারছি। দিনের খেলায় আপনি খানিকটা ময়েশ্চার আশা করতে পারেন। বাংলাদেশের ভালো একটা পেস বোলিং অ্যাটাক আছে। ব্যাপারটা আমি বুঝতে পারছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া