adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়ান গেমস ক্রিকেটে স্বর্ণপদক জয়ের স্বপ্ন নিয়ে চীনে গেলো নারী ক্রিকেট দল

নিজস্ব প্রতিবেদক: এশিয়ান গেমসের গত আসরে ফাইনালে উঠে রৌপ্য পদক পেয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল বাংলাদেশকে। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি জানালেন সেই সীমানা এবার ছাড়িয়ে যেতে চান তারা, জিততে চান সোনার পদক।

সোমবার সকালে চীনের হাংজতে রওনা হয় বাংলাদেশ দল। এশিয়ান র‌্যাঙ্কিংয়ে সেরা চারদলের একটি হওয়ায় লাল সবুজের প্রতিনিধিরা সরাসরি কোয়ার্টার ফাইনাল থেকে আসর শুরু করবে।

আগামী ২২ সেপ্টেম্বর প্রথম পর্ব পেরিয়ে আসা একটি দলের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ। সেমিফাইনালে যাওয়ার পর পাওয়া যাবে শক্তিশালী প্রতিপক্ষ।

দেশ ছাড়ার রোববার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক ফটোসেশনে হাজির হন নারী দলের ক্রিকেটাররা। অধিনায়ক জ্যোতি তুলে ধরেন নিজেদের ভাবনা, যে টুর্নামেন্টে আমরা যাই না কেন, দ্বিপক্ষীয় হোক অথবা কোনো ইভেন্ট হোক। আমরা প্রতিটাকেই গুরুত্ব দেই। সমান চ্যালেঞ্জ নিয়ে যাই। আমরা সেভাবে প্রস্তুতি নেই যেন আমাদের টাইগ্রেস যারা আছে। নারী ক্রিকেটকে সত্যিকার অর্থেই মূলধারায় আপনারা দেখেছেন নিয়ে এসেছি। আমাদের যারা খেলোয়াড়, প্রত্যেকে আন্তরিকভাবে চেষ্টা করে যাচ্ছে। আমাদের ফলাফলের গ্রাফ কিন্তু তুলনামূলক অনেকটাই এখন দৃঢ় অবস্থায় রয়েছে।

আমরা যেহেতু আগের দুটো ইভেন্টে সিলভার পেয়েছিলাম। এবার আমাদের লক্ষ্য আরও ভালো করবো। অধিনায়ক জানান, ভালো প্রস্তুতি নেওয়ার ফল মাঠে দেখা যাবে, অবশ্যই দেখেন, দল হয়ে যেখানে খেলি দলের জন্য গুরুত্বপূর্ণ কীভাবে প্রস্তুতি নিচ্ছি। গত এক মাস আমরা বলবো যে অসম্ভব পরিশ্রম করেছি। আর সেটার ফল অবশ্যেই দেখতে পাবো।

বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেলও জানান একই আশাবাদ। তার মতে সোনার পদকের মাহাত্মই অনেক বেশি। প্রথমে বলবো যে ট্রফি জেতা আর মেডেল জেতার মধ্যে অনেক তফাৎ, যেটা আমি ফিল করেছি। কারণ প্রথমবার ২০১৯ এ সাউথ এশিয়ান গেমস খেলেছি, যেখানে আমরা গোল্ড মেডেল নিয়ে এসেছিলাম। আমার কাছে মনে হয়েছে ট্রফির থেকে গোল্ড মেডেলের আনন্দটা অন্যরকম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া