adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আনন্দবাজারের সাক্ষাৎকারে পরীকে নিয়ে যা বললেন সেলিম

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের শোবিজ দুনিয়ায় এইমুহূর্তে সবচেয়ে বিতর্কিত নাম চিত্রনায়িকা পরীমনি। গত ৪ আগস্ট তিনি মাদককাণ্ডে গ্রেপ্তার হয়েছিলেন। প্রায় এক মাস জেলবন্দিও থাকতে হয় তাকে। পরে হাইকোর্ট থেকে জামিন নিয়ে ছাড়া পান। সেই পরীমনিকে মূখ্য চরিত্র করে নিজের পরবর্তীতে সিনেমা নির্মাণ করছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক গিয়াস উদ্দিন সেলিম। সিনেমার নাম ‘গুনিন’।

দেশের খ্যাতিমান সাহিত্যিক হাসান আজিজুল হকের একটি ছোটগল্পের উপর ভিত্তি করেই লেখা হয়েছে ‘মনপুরা’ খ্যাত পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের এই সিনেমার চিত্রনাট্য। সমাজের নিচুতলার মানুষদের জীবন সংগ্রামের কথা উঠে আসবে সেখানে। সম্প্রতি কলকাতার আনন্দবাজারকে দেওয়া সাক্ষাৎকারে তার এই নতুন সিনেমা এবং এর প্রধান চরিত্র পরীমনিকে নিয়ে খোলাখুলি কথা বলেন নির্মাতা।

সাক্ষাৎকারের শুরুতে নিজের সিনেমা নিয়ে কথা বলেন সেলিম। বলেন, তিনি দর্শকের চাহিদার কথা মাথায় রেখে কখনো সিনেমা নির্মাণ করেন না। কাজ করেন স্বাধীন ভাবে। সিনেমা তৈরির সময় তার কাছে সব থেকে বেশি প্রাধান্য পায় দর্শককে তিনি ঠিক কী দেখাতে চাচ্ছেন। স্বাধীন ভাবে কাজ করেন বলেই তিনি ‘মনপুরা’ ও ‘স্বপ্নজাল’-এর মতো সিনেমা বানাতে পেরেছেন। অর্জন করেছেন দুটি জাতীয় পুরস্কার।

এরপর কোনো রাখঢাক না রেখে তার ‘গুনিন’ সিনেমার নায়িকা পরীমনিকে নিয়ে কথা বলেন গিয়াস উদ্দিন সেলিম। এই নির্মাতার বিরুদ্ধে অনেকের অভিযোগ, জনপ্রিয়তা আর সিনেমাকে আলোচনায় রাখতে নুসরাত ফারিয়াকে বাদ দিয়ে তিনি পরীমনির মতো একজন বিতর্কিত অভিনেত্রীকে ‘গুনিন’-এর মূল চরিত্রে বেছে নিয়েছেন।
এই ‘অভিযোগ’ যে তার পক্ষে একেবারে মানানসই নয় সে বিষয়ে যুক্তি দেন সেলিম। বলেন, ‘বিতর্ককে কখনোই পাত্তা দেই না। আলোচনায় থাকার ইচ্ছা থাকলে বহু আগেই শাকিব খানকে নিয়ে কাজ করে ফেলতে পারতাম।’ এ সময় ব্যক্তি পরিমনির বিষয়ে কোনো কথা না বললেও অভিনেত্রী পরিমনির কাজ দেখে যে তিনি মুগ্ধ, সে কথা সরাসরি স্বীকার করেন পরিচালক।

সেলিম বলেন, ‘নুসরাত ফরিয়াকে প্রথমে ‘গুনিন’-এর মূল চরিত্রের জন্য প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু তার ডেট না থাকায় স্বভাবতই কথা এগোয়নি। এরপর আমি অন্য মুখ খুঁজতে শুরু করি। সে সময়ই জামিন পান পরীমনি। ওকে দেখে মনে হয়েছিল, এই চরিত্রটি পর্দায় ফুটিয়ে তোলার সবরকম মালমশলা ওর মধ্যে আছে। ও চরিত্রটি ভালো করতে পারবে। স্রেফ এই চিন্তা থেকেই পরীমনিকে কাস্ট করি।’

নির্মাতা আরও বলেন, ‘এর আগে আমার ‘স্বপ্নজাল’ সিনেমায় কাজ করেছিল পরীমনি। আমার নতুন সিনেমায় ওর কাজ দেখে মনে হয়েছে, জীবনের নেতিবাচক অভিজ্ঞতাগুলো অভিনেত্রী হিসেবে পরীমনিকে অনেকটাই এগিয়ে দিয়েছে। আমার বিশ্বাস, আজ থেকে ১০ বছর পর পরীমনি যে পর্যায়ে অভিনয় করতে পারত, এখনই সে তা করতে পারছে!’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া