adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বরিশালে লঞ্চের ধাক্কায় পল্টুন ক্ষতিগ্রস্থ, যাত্রীদের লঙ্কাকাণ্ড – আটক ১

LONCHডেস্ক রিপাের্ট : বেপরোয়াভাবে লঞ্চ চালিয়ে বরিশাল নদী বন্দরের পল্টুন ক্ষতিগ্রস্ত করায় বরিশাল-ঢাকা নৌ রুটের যাত্রীবাহী লঞ্চ এমভি কীর্তনখোলা-১ এর মাষ্টার আব্দুস ছালামকে আটক এবং ফিরতি ট্রিপে লঞ্চটির ঢাকা যাত্রা বাতিল করেছে বিআইডব্লিউটিএ। সজোরে আঘাত হানায় নদী বন্দরের পল্টুন এবং লঞ্চটির সামনের অংশ ক্ষতিগ্রস্থ হয়। তবে এতে কোন হতাহত হয়নি।  

এদিকে গন্তব্যে যেতে বিলম্ব হওয়ায় লঞ্চে ব্যাপক ভাংচুর চালায় উত্তেজিত যাত্রীরা। এ নিয়ে যাত্রী ও লঞ্চের শ্রমিক-কর্মচারীদের মধ্যে সংঘর্ষ হয়। শনিবার রাত সাড়ে ১১টার দিকে বরিশাল নদী বন্দরে এসব ঘটনা ঘটে।  

বরিশাল নদী বন্দরের ট্রাফিক পরিদর্শক মো. রিয়াজ হোসেন জানান, ঢাকার সদরঘাট থেকে ২ ঘণ্টা বিলম্বে কীর্তনখোলা-১ লঞ্চটি যাত্রী নিয়ে বিকেল ৩টার দিকে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা হয়। বরিশালে আসার পথে রাত ১০টার দিকে লঞ্চটি কীর্তনখোলা নদীর চরবাড়িয়া পয়েন্টে ডুবোচরে আটকে যায়। বিলম্বে লঞ্চ ছাড়ায় এবং চরে আটকে যাওয়ায় ক্ষুব্ধ যাত্রীরা লঞ্চে ভাংচুর চালায়। এ ঘটনার জের ধরে বরিশাল নদী বন্দরে লঞ্চটি পৌঁছলে যাত্রীদের উপর লঞ্চের শ্রমিক-কর্মচারীরা হামলা চালালে উভয় পক্ষের সংঘর্ষ হয়।  

হামলা-ভাংচুর-সংঘর্ষ চলার সময় লঞ্চটি বরিশাল নদী বন্দরে নোঙ্গর করতে গিয়ে সজোরে পল্টুনে আঘাত হানে। এতে নদী বন্দরের পল্টুন এবং লঞ্চের স্প্যাড ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বরিশাল থেকে লঞ্চটির যাত্রা বাতিল করা হয়েছে। আটক করা হয়েছে লঞ্চের মাস্টারকে।  

তবে লঞ্চের সুপারভাইজার বাবুল হোসেন জানিয়েছেন, হামলার সময় যাত্রীরা মাস্টারকে মারধর করার তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে লঞ্চটি পল্টুনে আঘাত হানে। এতে লঞ্চটির সামনের দিকে ক্ষতিগ্রস্থ হলেও এটি যাত্রী পরিবহনের উপযোগী রয়েছে।  

বরিশাল নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই মো. শফিক জানান, যাত্রীদের সাথে দুর্ব্যবহারের অভিযোগে লঞ্চের মাস্টার আব্দুস সালামকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া