adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিচের দিকে যাচ্ছে আমাদের ব্যাটিং, সমাধান করতে হবে: সাকিব

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের শুরু থেকেই ব্যাটিং ব্যর্থতা তাড়া করছে বাংলাদেশকে। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৪ রানে অল আউট হয়ে শুরু। সেই ম্যাচে বাংলাদেশ হেরেছিল ৫ উইকেটে। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে রীতিমতো উড়িয়ে দিয়েছিল টাইগাররা। আগে ব্যাট করে ৩৩৪ রান করার পর আফগানিস্তানকে বাংলাদেশ থামিয়েছিল ২৪৫ রানে। -ক্রিকফ্রেঞ্জি

পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আবারও সেই ব্যাটিং ব্যর্থতা। এশিয়া কাপের আয়োজকদের বিপক্ষে ১৯৩ রানে অল আউট হয়ে গিয়েছিল বাংলাদেশ। এশিয়া কাপের সুপার ফোরেও বাংলাদেশের ব্যটিং ব্যর্থতার চিত্র বদলায়নি। শ্রীলঙ্কার বিপক্ষে ২৫৮ রান নিতে পারেননি বাংলাদেশ। উল্টো অল আউট হয়েছে ২৩৬ রানে।

ম্যাচ হারের পর বাংলাদেশ দলপতি সাকিব আল হাসান ব্যাটারদের ব্যর্থতার দায় মাথা পেতে নিয়েছেন। তিনি নিজেই জানিয়েছেন গত কয়েক সিরিজ ধরেই বাংলাদেশের ব্যাটাররা ভালো করতে পারছেন না। সমস্যা খুঁজে বের করে দ্রুত সমাধানের প্রত্যাশায় তিনি।

এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, আমরা কোনো বড় টুর্নামেন্ট বা ইভেন্টে ভালো করিনি। আমাদের এমন কোনো ইতিহাস নেই যে… এই রকম টুর্নামেন্টে আমাদের সাফল্য যেহেতু আসেনি ওইভাবে। আপনি বলতে পারেন আমরা এশিয়া কাপে দুই তিনবার ফাইনাল খেলেছি। যদি জিততাম তাহলে আরও ভালো হতো। তার মানে এটা না যে আমরা ভালো দল না খারাপ দল। আমরা সব সময়ই একটা প্রমিজিং দল। নিয়মিত বিরতিতে আমরা ভালো করে আসছি। শেষ দুটো সিরিজে আমরা ঘরের মাঠেও হেরে গিয়েছি।

চলতি বছরই ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে ২০৯ রানে অল আউট হয়েছিল টাইগাররা। পরের ম্যাচে ১৯৪ রানেই থামতে হয়েছিল বাংলাদেশকে। শেষ ম্যাচে ২৪৬ রান করে জয় পেলেও এর কৃতিত্ব ছিল বোলারদের।

এরপর আফগানিস্তানের বিপক্ষেও ওয়ানডে সিরিজ হেরেছে বাংলাদেশ। সেই সিরিজেও ব্যাটারদের পারফরম্যান্স ছিল গড়পড়তা। সাকিব মনে করেন গত ৬ মাসে ব্যাটারদের পারফরম্যান্স ধারাবাহিকভাবে অবনতি হচ্ছে। তাই বিশ্বকাপের আগে এই সমস্যার দ্রুত সমাধান চান তিনি।

সাকিব বলেন, আমাদের পারফরম্যান্স যদি আমি গত ছয়মাসের চিন্তা করি বিশেষ করে ব্যাটিংয়ের একটু পড়তির দিকে। সেটা ইংল্যান্ড বলেন, আফগানিস্তান বলেন, এশিয়া কাপেও। এটা ধারাবাহিকভাবে একটু নিচের দিকেই যাচ্ছে। আমরা এখন যত তাড়াতারি সম্ভব এগুলো খুঁজে বের করতে পারি কি কি জায়গায় কাজগুলো করলে আমরা ভালো ফলাফল পেতে পারি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া