adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যাশেজকে ছাড়িয়ে যাবে এশিয়া কাপের ভারত-পাকিস্তান লড়াই : টম মুডি

স্পোর্টস ডেস্ক: ক্রিকেটের সবচেয়ে পুরনো লড়াই অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের অ্যাশেজ। শত বছরের বেশি সময় ধরে চলছে এই দুই দলের টেস্টের মহারণ। এদিকে ক্রিকেটের অন্যতম দ্বৈরথ হিসেবে বিবেচিত ভারত ও পাকিস্তানের খেলা। এশিয়া কাপের এবারের ভারত-পাকিস্তানের লড়াই অ্যাশেজকে ছাড়িয়ে যাবে বলে মনে করেন টম মুডি। – ক্রিকফ্রেঞ্জি

সাদা পোশাকের ক্রিকেট মানেই যেন অ্যাশেজ। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের টেস্ট শুরু হলে পুরো দুনিয়া বুঁদ হয়ে থাকে অ্যাশেজে। যেখানে মাঠের ক্রিকেটের সঙ্গে চলে দুই দেশের মর্যাদার লড়াই। মাঠের মতো এর বাইরেও চলে অ্যাশেজের লড়াই। এদিকে ভারত-পাকিস্তানের খেলা মানেই যেন মহাযুদ্ধ।
মাঠ কিংবা মাঠের বাইরে, সবখানে আলোচনার কেন্দ্রবিন্দুতে এই দুই দেশের দ্বৈরথ। রাজনৈতিক অস্থিরতার কারণে সেটা আরও বেশি আলোচনার সৃষ্টি করেছে। মাঠের ক্রিকেটেও অবশ্য দম ফেলার জায়গা নেই। এই দুই দলের খেলা মানেই হাউজফুল গ্যালারি, টিভি ভিউয়ারশিপের রেকর্ড। সবকিছু আলাদা বানিয়েছে তাদের এই দ্বৈরথকে।

দ্বিপাক্ষিক সিরিজ না হওয়ায় আইসিসি কিংবা এসিসির টুর্নামেন্টের দিকে তাকিয়ে থাকতে হয় ভারত ও পাকিস্তানের খেলা দেখার জন্য। একই গ্রুপে হওয়ায় এবারের এশিয়া কাপেও দেখা যাবে তাদের লড়াই। এশিয়া কাপের এবারের লড়াই অ্যাশেজকে ছাড়িয়ে যাবে বলে মন্তব্য করেছেন মুডি।

জনপ্রিয় এই ক্রিকেট বিশ্লেষক ও কোচ বলেন, আমার মনে হয় এই ম্যাচ অ্যাশেজকে ছাড়িয়ে যাবে। এটা সবসময় আপনাকে দারুণ একটা গল্প দেয়। দুটি দেশই দারুণ ক্রিকেটীয় জাতি। আপনি যখন পাকিস্তানের স্কোয়াডের দিকে দেখবেন তখন প্রচুর তরুণ প্রতিভাবান ক্রিকেটার দেখতে পারবেন।
অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে ভারতের জন্য পাকিস্তান হুমকি হতে পারে বলে মনে করেন মুডি। তিনি বলেন, কিন্তু আরেকটা জিনিস আমার কাছে একটু আলাদা সেটা হলো অভিজ্ঞতা। তাদের এমন একটি কম্বিনেশন আছে যেখানে অভিজ্ঞতা ও প্রতিভা আছে। তারা সত্যিকারের হুমকি হতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া