adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইগারদের বিরুদ্ধে কিউই তরুণদের সামর্থ্য দেখতে মুখিয়ে আছেন কোচ ইয়ান বেল

স্পোর্টস ডেস্ক: আগামী অক্টোবরে শুরু হবে বিশ্বকাপ ক্রিকেট, এর আগে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে নিউজিল্যান্ড। আসন্ন এই সিরিজে কিউই দলের সঙ্গে থাকছেন না প্রধান কোচ গ্যারি স্টেড। তার পরিবর্তে লুক রঙ্কি, শেন জার্গেনসেনদের সঙ্গে ইয়ান বেলকে নিয়ে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড।

আসন্ন এই সফরে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। নিউজিল্যান্ডের দায়িত্ব নিয়ে বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বেল। সাবেক এই ইংলিশ উইকেটরক্ষক মনে করেন বাংলাদেশ সিরিজ তরুণরা নিজেদের সামর্থ্যরে প্রমাণ দেবেন। ক্রিকফ্রেঞ্জি

বিশ্বকাপ যেহেতু ভারতে তাই বাংলাদেশে খেলে উপমহাদেশের স্পিন কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেও কিউইদের সাহায্য করবে। নিউজিল্যান্ডের বেশ কয়েকজন ক্রিকেটার দ্য হান্ড্রেডে খেলছেন। সেখানেও তারা আলো ছড়িয়েছেন। তাই এই ক্রিকেটারদের নিয়ে আশাবাদী বেল।
তিনি বলেন, এখন অনেক তরুণ ক্রিকেটাররা উঠে আসছে। দ্যা হান্ড্রেডে দেখুন, স্পিনিং উইকেটে সেঞ্চুরি করছে এমন খেলোয়াড়ও পাচ্ছে নিউজিল্যান্ড। বিশ্বমানের একাধিক খেলোয়াড় আছে দলে। আমি বাংলাদেশের মাটিতে যে সিরিজটা আছে সেটার জন্য মুখিয়ে আছি।

কারণ ওই সময় নিউজিল্যান্ডের একাধিক খেলোয়াড় সম্পর্কে আরও কাছ থেকে ধারণা পাব। কোচ হিসেবে আমি জানি সিনিয়ররা কি করবে। কিন্তু তরুণরাদের এমন কন্ডিশনে কি করতে হবে আমি তা দেখিয়ে দিতে চাই। এই ধরণের চ্যালেঞ্জের জন্য আমি মুখিয়ে আছি। বিশেষ করে তরুণদের সাথে কাজ করতেও মুখিয়ে আছি।
এর আগে নিউজিল্যান্ড দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা নেই বেলের। তিনি মনে করেন বাংলাদেশ সিরিজেই ক্রিকেটারদের সম্পর্কে বেশ ভালো ধারণা পাবেন তিনি। সিনিয়রদের নিয়ে এতোটা মাথা না ঘামালেও তরুণদের দেখতে মুখিয়ে আছেন এই ইংলিশ কোচ।
তার ভাষ্য, আমি বাংলাদেশের মাটিতে যে সিরিজটা আছে সেটার জন্য মুখিয়ে আছি। কারণ ওই সময় নিউজিল্যান্ডের একাধিক খেলোয়াড় সম্পর্কে আরও কাছ থেকে ধারণা পাব। কোচ হিসেবে আমি জানি সিনিয়ররা কি করবে। কিন্তু তরুণরা এমন কন্ডিশনে কি করবে আমি তা দেখিয়ে দিতে চাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া