adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজন হত্যার তদন্ত ডিবিতে- রিমান্ডে ময়না

Rajon_Arrestনিজস্ব প্রতিবেদক : সিলেটে পৈশাচিক নির্যাতনে শিশু রাজন হত্যা মামলার তদন্তভার গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। ডিবির পরিদর্শক সুরঞ্জিত তরফদারকে আলোচিত এ মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।
এদিকে মামলার অন্যতম আসামি চৌকিদার ময়না মিয়া ওরফে বড় ময়নার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক ফারহানা ইয়াসমিন বুধবার দুপুরে এ আদেশ দেন। অপরদিকে, মামলার আরেক আসামি চা বিক্রেতা দুলাল মিয়াকে বুধবার দুপুরে গ্রেফতার করেছে পুলিশ।
সিলেট মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমতউল্লাহ জানান, জেলার কুমারগাঁও এলাকার শেখপাড়া থেকে বুধবার বেলা আড়াইটার দিকে এলাকাবাসীর সহায়তায় তাকে গ্রেফতার করা হয়। এই নিয়ে এ মামলায় চারজনকে গ্রেফতার করা হল। মামলার প্রধান আসামি কামরুল ইসলাম শুক্রবার সৌদি আরবে পালিয়ে যান। দেশটির নগরী জেদ্দায় প্রবাসীদের সহায়তায় তাকে সৌদি পুলিশে সোপর্দ করা হয়। ইন্টারপোলের মাধ্যমে তাকে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়ার প্রক্রিয়া চলছে।
শিশু রাজনকে সিলেট সদর উপজেলার কুমারগাঁও এলাকায় চোর অপবাদ দিয়ে গত বুধবার সকালে দোকানের খুঁটির সঙ্গে বেঁধে পিটিয়ে হত্যা করা হয়। এ হত্যার দৃশ্য ধারণ করে খুনিরা ফেসবুকে ভিডিও আপ করে। তার মৃত্যুর পর মাইক্রোবাসে করে লাশ গুমের চেষ্টাকালে মুহিত আলম (৩২) নামে একজনকে হাতেনাতে আটক করেন স্থানীয়রা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।
গত বুধবার পুলিশ বাদী হয়ে জালালাবাদ থানায় হত্যা মামলা দায়ের করা হয়। মামলায় মুহিত আলম, কামরুল ইসলাম (২৪), আলী হায়দার ওরফে আলী (৩৪) ও চৌকিদার ময়না মিয়া ওরফে বড় ময়নাকে (৪৫) আসামি করা হয়।
এ ছাড়া এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ইসমাইল হোসেন আবলুস নামে একজনকে গ্রেফতার করে রিমান্ডে নেয় পুলিশ। সর্বশেষ মঙ্গলবার রাতে গ্রেফতার হয় চৌকিদার ময়না মিয়া ওরফে বড় ময়না ও বুধবার দুপুরে চা বিক্রেতা দুলাল মিয়া। তবে এই হত্যা মামলার আরেক আসামি আলী হায়দার ওরফে আলী এখনও গ্রেফতার হয়নি।
পৈশাচিক ও নির্মম নির্যাতনে নিহত শেখ সামিউল আলম রাজন সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের বাদেআলী গ্রামের মাইক্রোবাসচালক শেখ আজিজুর রহমানের ছেলে। চতুর্থ শ্রেণী পর্যন্ত পড়ালেখা শেষে বাবার সঙ্গে পরিবারের হাল ধরে ১৩ বছরের শিশু রাজন। বুধবার ভোরে স্থানীয় টোকেরবাজার থেকে সবজি কিনে ভ্যানে করে বিক্রি করার জন্য বাসা থেকে বের হয় শিশুটি। পরে কুমারগাঁও এলাকায় তাকে চোর অপবাদ দিয়ে দোকানের খুঁটির সঙ্গে বেঁধে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে গ্রেফতারকৃত আসামিরা। এ সময় শিশু রাজন হত্যাকারীদের কাছে পানি চাইলে তাকে শরীরের ঘাম খেতে বলে। শেষ পর্যন্ত সেখানেই মৃত্যু হয় রাজনের। এমনকি হত্যাকাণ্ডের সেই ভিডিওচিত্র হত্যাকারীদের একজন মোবাইল ফোনে ধারণ করে সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে দেয়। পরে এই ঘটনা নিয়ে সারাদেশে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া