adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী বছর এশিয়ান নারী চ্যাম্পিয়ন্স লিগ চালু করছে এএফসি

স্পোর্টস ডেস্ক: এশীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) রোববার জানিয়েছে, আগামী বছর (২০২৪) থেকে এশিয়ান নারী চ্যাম্পিয়ন্স লিগ শুরু হতে পারে। তবে আগস্টে শুরু হবে প্রাথমিক পর্ব। ১২টি দল নিয়ে গ্রুপ পর্ব শুরু হবে অক্টোবরে। সিডনিতে নারী বিশ্বকাপের ফাইনাল শুরুর কয়েকঘন্টা আগে এএফসির নারী ফুটবল কমিটির এক বৈঠকের পর ঘোষণা দেয়া হয়েছে। গোল ডটকম

এএফসি নারী চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে ২০২৫ সালের মার্চে এবং একই বছর মে মাসে টুর্নামেন্টের ফাইনাল আয়োজনের পরিকল্পনা করা হচ্ছে। যদিও এই তারিখগুলো একেবারেই চূড়ান্ত নয় বলে জানিয়েছে এএফসি।

এএফসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথম চারটি আসরে অংশগ্রহণ করবে ১২টি দল। চারটি করে দল তিনটি গ্রুপে বিভক্ত হয়ে গ্রুপপর্বে অংশ নিবে। প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি করে দল এবং সেরা তৃতীয় স্থানধারী দুই দল নিয়ে অনুষ্ঠিত হবে কোয়ার্টার ফাইনাল। প্রতিটি সদস্য দেশ থেকে একটি করে দল ২০২৪-২৫ থেকে ২০২৭-২৮ মৌসুমে ফিফা র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে সরাসরি গ্রুপ পর্বে খেলার সুযোগ পাবে।

যদিও এখনো নারী চ্যাম্পিয়ন্স লিগের প্রাইজমানি নির্ধারণ করা হয়নি। তবে গত সপ্তাহে এএফসি ঘোষণা দিয়েছে পুরুষদের চ্যাম্পিয়ন্স লিগের প্রাইজমানি তিনগুণ বাড়িয়ে ২০২৪-২৫ মৌসুম থেকে ১২ মিলিয়ন মার্কিন ডলার করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া