adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাড়ে ৫ কোটি ইউরোতে সেভিয়া থেকে বার্সেলোনায় যোগ দিলেন জুল কুন্দে

স্পোর্টস ডেস্ক : খেলার মাঠে নয়, দলবদলের মাঠে লড়াইয়ে চেলসির সঙ্গে আবার জিতে গেলো বার্সেলোনা। সেভিয়া থেকে তরুণ ফরাসি ডিফেন্ডার জুল কুন্দেকে ক্যাম্প ন্যুয়ে নয়ে এলো কাতালান ক্লাবটি।
২৩ বছর বয়সী কুন্দের জন্য কত খরচ হলো জানায়নি কোনো ক্লাবই। তবে গণমাধ্যমের খবর অনুযায়ী ৫ কোটি ৫০ লাখ ইউরো দিতে হবে বার্সেলোনাকে। ক্লাবটি বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায়, সেভিয়ার সঙ্গে সব কাজ শেষ, স্রেফ মেডিক্যাল ও চুক্তিতে স্বাক্ষর বাকি।
দলবদলের গত উইন্ডোতে কুন্দেকে পেতে অনেকবার প্রস্তাব দিয়েছিল চেলসি। আর গণমাধ্যমের খবর অনুযায়ী এবার ফরাসি ডিফেন্ডার ইংলিশ ক্লাবে যোগ দেওয়ার খুব কাছেই ছিলেন। কিন্তু শেষ সময়ে এসে তাকে কাতালুনিয়ায় নিয়ে গেল বার্সেলোনা।
এবারের দলবদলেই চেলসিকে হতাশ করে লিডস ইউনাইটেড থেকে ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়াকে নিয়ে আসে বার্সেলোনা। সেভিয়াতে তিন বছর কাটিয়ে নতুন ঠিকানা খুঁজে নিলেন কুন্দে। ২০১৯ সালে বোর্দো থেকে লা লিগার ক্লাবটিতে যোগ দেওয়ার পর খেলেন একশর বেশি ম্যাচ। প্রথম মৌসুমেই জেতেন ইউরোপা লিগ শিরোপা।
রক্ষণে শক্তি বাড়াতে ফ্রি ট্রান্সফারে চেলসি থেকেই আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনকে দলে এনেছে বার্সেলোনা। একইভাবে পোলিশ স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি, কোত দি ভোয়ার মিডফিল্ডার ফঁক কেসিকে কাম্প নউয়ে নিয়ে এসেছে তারা।
প্রবল আর্থিক সমস্যায় থাকলেও বিস্ময়করভাবে দলবদলে ব্যস্ত সময় পার করেছে বার্সেলোনা। শক্তি বাড়িয়েছে স্কোয়াডের। তবে নতুন খেলোয়াড়দের নিবন্ধন করানোর পথ এখনও সহজ নয় তাদের জন্য। মার্কা, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া