adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমবার লিগস কাপের শিরোপা জিতলো লিওনেল মেসির ইন্টার মিয়ামি

স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসির ইন্টার মিয়ামি প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের লিগস কাপের শিরোপা জিতলো। টাইব্রেকারে মিয়ামি হারিয়েছে ন্যাশভিলকে। গ্র্যান্ড ফিনালেতে মেসির দুর্দান্ত গোলে শুরুতে লিড নিলেও নির্ধারিত সময়ে সমতায় ফেরে ন্যাশভিল। টাইব্রেকারে ন্যাশভিলের ১০ম শট রুখে দিয়ে মায়ামির জয় নিশ্চিত করেন গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার। গোল ডটকম

ন্যাশভিলের হোম গ্রাউন্ড জিওডিস পার্কে মুখোমুখি হয় দুই দল। ফাইনালে মেসির গোলে প্রথমার্ধেই লিড নেয় ইন্টার মায়ামি। ২৩ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির দূরপাল্লার অনবদ্য গোলে লিড পায় মায়ামি। ১-০ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে সমতা আনে ন্যাশভিল। মেসি আর মায়ামি ভক্তদের হতাশায় ডুবিয়ে ৫৭ মিনিটে কর্নার থেকে গোল করেন ফাফা পিকোল্ট। ৭১ মিনিটে আবারও ন্যাশভিলের ডেরায় কাঁপন ধরিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু ডিফেন্ডারদের পর গোলরক্ষককেও মেসির শট পরাস্ত করেছে। কিন্তু ক্রসবারে লেগে ফিরে আসে বল। গোলবঞ্চিত হবার হতাশা তখন মায়ামি শিবিরে।

৯০ মিনিটের খেলা অমীমাংসিত থাকার পর অতিরিক্ত ৩০ মিনিটের খেলা এই আসরে হয়নি নিয়মানুসারেই। শিরোপা লড়াইয়ের তাই নিস্পত্তি হয় টাইব্রেকারে। তবে সেই টাইব্রেকারও ম্যারাথন। মায়ামির হয়ে শুভ সূচনা করেন সেই এলএমটেন। ন্যাশভিলের দ্বিতীয় শট মিস করেন র‌্যান্ডাল লেয়াল। লক্ষ্যভেদ হলেই ম্যাচ শেষ, মিয়ামির সেই ৫ম শট রুখে দেন ন্যাশভিলের গোলরক্ষক এলিয়ট প্যানিকো। এরপরের দুই দিকে ৫টি করে শটই জড়ায় জালে। শেষমেশ ১১তম শটে গোলরক্ষক প্যানিকোর শট রুখে দেন মায়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার। আর তাতেই প্রথম লিগস কাপ শিরোপা জয়ের উচ্ছ্বাসে মাতে মায়ামি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া