adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকা উত্তর সিটির নির্বাচন ফেব্রুয়ারির শেষ সপ্তাহে

CITYনিজস্ব প্রতিবেদক : আগামী ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন। এর সঙ্গে দুই সিটির নতুন ৩৬টি কাউন্সিলে নির্বাচন করার চিন্তা করছে কমিশন।

আজ মঙ্গলবার শিক্ষাবোর্ডের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ফেব্রুয়ারির ২৪ ও ২৫ তারিখে ঢাকা বিভাগের এসএসসি পরীক্ষা পেছানোর সম্মতি দিয়েছেন শিক্ষাবোর্ডের কর্মকর্তারা। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ফেব্রুয়ারির শেষে ভোট।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ফেব্রুয়ারির ২৪ ও ২৫  তারিখ ভোটের সম্ভাব্য তারিখ চিন্তা করছে।

উপনির্বাচনের জন্য মেয়র পদে হালনাগাদ তথ্য : সাধারণ ওয়ার্ড ৫৪, সংরক্ষিত ওয়ার্ড ১৮; ভোট কেন্দ্র ১৩৪৯, ভোটকক্ষ ৭৫০০, ভোটার ৩৬ লাখ ৩৪ হাজার ৩৮৬ জন (পুরুষ ১৮,৭৬,৯৩১ নারী ১৭,৫৭,৪৫৫)। ২০১৫ সালে উত্তরে ভোটার ছিল ২৩ লাখ ৪৫ হাজারের বেশি, কেন্দ্র ১০৯৩, সাধারণ ওয়ার্ড ৩৬ ও সংরক্ষিত ওয়ার্ড ১২। ঢাকা উত্তর-দক্ষিণে ৩৬ ওয়ার্ডে মোট ভোটার ১০,৫৩,৯৯৪, সম্ভাব্য কেন্দ্র ৪৮৭।

ঢাকা জেলা অফিসের নির্বাচন কর্মকর্তা রাজিয়া সুলতানা ৩ ডিসেম্বর কমিশন সচিবকে জানান, ঢাকা উত্তরের ১৮ ওয়ার্ডে সম্ভাব্য ভোট কেন্দ্র ২৫৬; ভোটকক্ষ ১৬৪৮; ভোটার ৫ লাখ ৭৮ হাজার ১৬২ জন (পুরুষ ২,৯২,৪৮৫ নারী ২,৮৫,৬৭৭)। ঢাকা দক্ষিণে সম্ভাব্য ভোট কেন্দ্র ২৩১; ভোটকক্ষ ১২৩১, ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৮৩২ জন (পুরুষ ২,৪৪,৩৪৮ নারী ২,৩১,৪৮৪)।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া