adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবারের বিশ্বকাপ জয়ের বড় সুযোগ আছে অস্ট্রেলিয়ার: মাইক হাসি

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের ইতিহাসের সবচেয়ে সফল দল অস্ট্রেলিয়া। ৫০ ওভারের বিশ্বকাপের পাঁচটি শিরোপা ঘরে তুলেছে তারা। এর মধ্যে অস্ট্রেলিয়ার ২০০৭ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন মাইক হাসি। এই কিংবদন্তি ব্যাটার মনে করেন এবারের বিশ্বকাপেও বড় সুযোগ আছে অস্ট্রেলিয়ার। তারা এবার নিজেদের ষষ্ঠ শিরোপা ঘরে তুলতে পারে।
এর পেছনে কারণও ব্যাখ্যা করেছেন সাবেক এই অজি ব্যাটার। লম্বা সময় ধরেই এক সঙ্গে খেলছেন মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্করা। এ কারণে তাদের মধ্যে ভিন্নরকম এক রসায়ন তৈরি হয়েছে। হাসির বিশ্বাস এটাই অন্যদলগুলোর চেয়ে অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখবে।

বিশ্বকাপ জয়ী এই সাবেক ব্যাটার বলেন, আমার মনে হয় অস্ট্রেলিয়ার দুর্দান্ত সুযোগ রয়েছে কারণ তারা লম্বা সময় ধরে অনেক সময় ধরে ধরে রাখতে পেরেছে। তারা খুব ভালোভাবে জানে তাদের কী করতে হবে এবং তারা দলের জন্যও ধারাবাহিকভাবে ভালো করছে।

অস্ট্রেলিয়া দলে এখন এক ঝাঁক অলরাউন্ডার। অভিজ্ঞ মার্কাস স্টইনিস, ম্যাক্সওয়েল, মার্শদের সঙ্গে আছেন ক্যামেরন গ্রিন। এই তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে দল নিয়েই ভারতের মাটিতে সর্বশেষ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে অজিরা। এই সিরিজ জয় অস্ট্রেলিয়াকে বিশ্বকাপে আত্মবিশ্বাস দেবে বলে মনে করেন হাসি।
তিনি বলেন, আমার মনে হয় তারা ছোট ছোট জিনিস ভিন্নভাবে করার চেষ্টা করছে। তারা ভারতীয় উপমহাদেশে ভারতের বিপক্ষে সর্বশেষ সিরিজে (গত মার্চে) বেশ ভালো করেছে এবং এটা আসন্ন বিশ্বকাপে দারুণ আত্মবিশ্বাস দেবে। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার দারুণ ইতিহাস রয়েছে। তারা দুর্দান্তভাবে ভালো করার জন্য দৃঢ়প্রতিজ্ঞ থাকবে।

বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখলেও অন্যদলগুলোকেও সমীহ করছেন হাসি। তিনি মনে করেন অনেকগুলো দলই বিশ্বকাপে ভালো করার যোগ্যতা রাখে। তাই এখান থেকে আলাদা করে দল বেছে নেয়া খুবই কঠিন কাজ। তবে এই বিশ্বকাপে অ্যাডাম জাম্পা, মার্শরা অস্ট্রেলিয়ার তুরুপের তাস হতে পারেন বলে বিশ্বাস করেন হাসি।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া