adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌভাগ্যপ্রসূত জয় নিয়ে শিরোপার দ্বারপ্রান্তে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক : গেতাফের বিপক্ষে পয়েন্ট হারাতে বসেছিল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের রক্ষণ ভেদ করতে পারছিল না লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষের দল। তবে সের্হিও রামোসের পেনাল্টি গোলে পুরো তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। তাতে বার্সেলোনার সঙ্গে ব্যবধান বাড়িয়ে লিগ শিরোপা জয়ের সম্ভাবনা আরও জোরালো হয়েছে দলটির।

নিজেদের মাঠ আলফ্রেদো দে স্তেফানোতে বৃহস্পতিবার রাতে রামোসের একমাত্র গোলে গেতাফেকে ১-০ গোলে হারায় রিয়াল। এই জয়ে চার পয়েন্টের ব্যবধানে টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করেছে ক্লাবটি।
এখন পর্যন্ত ৩৩ ম্যাচ খেলে রিয়ালের পয়েন্ট ৭৪। সমান ম্যাচ খেলে লিগের গত আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা ৪ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয়স্থানে।

গেতাফের বিপক্ষে নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই বল দখল ও আক্রমণে আধিপত্য দেখায় রিয়াল। কিন্তু প্রতিপক্ষের জমাট রক্ষণের সামনে গোলের দেখা পাচ্ছিল না তারা।

প্রথমার্ধে স্বাগতিকদের হয়ে গোলের সবচেয়ে ভালো সুযোগটি পেয়েছিলেন ভিনিসিউস জুনিয়র। কিন্তু তার চেষ্টা ব্যর্থ করে দেন গেতাফের গোলকিপার দাভিদ সোরিয়া। গোলশূন্যতা শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পরও গোলশূন্যতায় এগিয়ে যাচ্ছিল খেলা। ৭৮তম মিনিটে ডি-বক্সে ফাউলের শিকার হয়ে দলকে জয়ের উপলক্ষ এনে দেন রিয়াল স্প্যানিশ রাইট-ব্যাক দানি কারভাহাল। পেনাল্টি থেকে নিখুঁত শটে জালে বল জড়ান রামোস। এই নিয়ে পেনাল্টি থেকে টানা ২১টি গোল করলেন রিয়াল অধিনায়ক। তার এই গোলেই শেষ পর্যন্ত জয়ের আনন্দে মাতে স্পেনের সবচেয়ে সফল ক্লাবটি। – গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া