adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাধীনতা দিবসে পিসিবির ভিডিওতে ফেরানো হলো ইমরানকে, আছেন শেখ হাসিনাও

স্পাের্টস ডেস্ক: গত সোমবার ১৪ আগস্ট ছিলো পাকিস্তানের স্বাধীনতা দিবস। দিবসটি উপলক্ষে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) একটি ভিডিও প্রকাশ করে। কিন্তু সেই ভিডিওতে ছিল না দেশটির ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় অর্জন অধিনায়ক ইমরান খান ১৯৯২ সালে বিশ্বকাপ ট্রফি তুলে ধরার ছবিটি। পিসিবির ওই ভিডিওতে ইমরান খানকে না রাখার বিষয়টি নিয়ে পাকিস্তান জুড়ে হয় ব্যাপক সমালোচনা।

অনেকেই বলছে রাজনৈতিক কারণেই দেশটির সাবেক প্রধানমন্ত্রীকে বাদ দিয়েছিলো পিসিবি। পাকিস্তানের সাবেক তারকা ওয়াসিম আকরাম জানান, ভিডিওতে ইমরান খানকে না দেখে বড় ধাক্কা খেয়েছেন তিনি। পিসিবিকে সেই ভিডিও সরিয়ে ফেলতে এবং ক্ষমা চাইতেও বলেন আকরাম।

অবশ্য সমালোচনার মুখে শেষ পর্যন্ত ভিডিওটি সরিয়ে নেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। নিজেদের অফিসিয়াল টুইটারে ১৭ আগস্ট নতুন ভিডিও আপলোড করে তারা। ২ মিনিট ৩৫ সেকেন্ডের সেই ভিডিওতে আছেন ইমরান খান। ১৯৯২ বিশ্বকাপ ফাইনালে ইমরানের ব্যাটিং, ম্যাচ শেষের উদযাপন ও ট্রফি হাতে নেওয়ার ক্লিপ যোগ করা হয়েছে নতুন ভিডিওতে। পিসিবি ওয়েবসাইট

এদিকে চ্যানেল২৪ জানায়, পাকিস্তানের আলোচিত সেই ভিডিওর একটি অংশ রয়েছেন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। ২০০০ সালে ঢাকায় অনুষ্ঠিত এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে শিরোপা জিতে পাকিস্তান। বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত ওই ম্যাচ শেষে পাকিস্তানের অধিনায়ক মঈন খানের হাতে শিরোপা তুলে দেন শেখ হাসিনা। ছবিটেতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তৎকালীন সভাপতি সাবের হোসেন চৌধুরী, পিসিবি পিসিবি চেয়ারম্যান তৌকীর জিয়া ও ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

এদিকে আগের ভিডিওতে ইমরান খানকে না রাখার কারণ হিসেবে পিসিবি এক টুইট বার্তায় জানায়, ২০২৩ বিশ্বকাপ সামনে রেখে পিসিবি প্রচারণামূলক কার্যক্রম শুরু করেছে। তারই অংশ হিসেবে ২০২৩ সালের ১৪ আগস্ট একটি ভিডিও আপলোড করা হয়। সেই ভিডিওটি ছিল সংক্ষিপ্ত, অনেক গুরুত্বপূর্ণ মুহূর্ত বাদ পড়ে গিয়েছিল। পূর্ণাঙ্গ ভিডিওতে ভুলগুলো সংশোধন করা হয়েছে।
ইমরান খানকে যুক্ত করা হলেও পাকিস্তানের আরেক কিংবদন্তি ওয়াসিম আকরামকে রাখা হয়নি নতুন ভিডিওতেও। এবার আকরামকে না রাখাও নতুন সমালোচনার জন্ম দিয়েছে পিসিবি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া