adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে গুগল বাসের যাত্রা শুরু

Google-Bus-pic-2 দেশে যাত্রা করলো গুগল বাসনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশকে গ্লোবাল ভিলেজের অন্তর্ভুক্ত করতে জি-বাস চালু করলো ইন্টারনেট জায়ান্ট গুগল। ঢাকাসহ দেশের সাত বিভাগের ৩৫টি লোকেশন থেকে ৫০০টি শিক্ষা প্রতিষ্ঠানে থ্রিজি ইন্টারনেট সংযোগ সুবিধার মাধ্যমে শিক্ষার্থীদের কাছে জ্ঞানের রাজ্যের সঙ্গে পরিচয় করিয়ে দেবে গুগলের এই বাসটি।
একটি বাসের মাধ্যমে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের ইন্টারনেট ব্যাবহারের উদ্যোগ নেয়া হয়েছে। ভারত থেকে নেয়া অভিজ্ঞতার আলোকে এই প্রকল্পের মাধ্যমে বাংলাদেশের ছয় কোটি মানুষকে ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত করা হবে।
বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গুগলবাসের উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানান গুগলের এশিয়া ও প্রশান্ত মহাসগরীয় অঞ্চলের এমার্জিং মার্কেটসের কান্ট্রিম্যানেজার জেমস ম্যাকক্লুর।

Google-Bus-pic দেশে যাত্রা করলো গুগল বাসজেমস ম্যাকক্লুর বলেন, ‘বাংলাদেশ হলো এমন এক দেশ যেখানে বিশাল সম্ভাবনাময় তারুণ্যের শক্তি রয়েছে, যারা দেশটিকে উন্নয়ন ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যেতে পারে। আমরা মনে করি, উপযুক্ত প্রশিক্ষণ পেলে সমাজের এই উতসাহী-উদ্যমী ও প্রাণচঞ্চল তরুণশক্তিই একটি ইন্টারনেটের অমিত সম্ভাবনাকে কাজে লাগিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলবে। এ দেশকে একদিন প্রযুক্তিভিত্তিক বৈশ্বিক গ্রামে মর্যাদার আসনে অধিষ্ঠিত করবে।’
এসময় উপস্থিত ছিলেন গুগলের গণমাধ্যম মুখপাত্র জেরিফ ইউসুফ এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। দেশে যাত্রা করলো গুগল বাসগুগল বাস চট্টগ্রাম, খুলনা, সিলেট, রাজশাহী, রংপুর ও বরিশাল এই ৬টি বিভাগীয় শহর ও গুরুত্বপূর্ণ শহরগুলোর নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ইন্টারনেট সুবিধা দেবে বলে জানা যায়। শিক্ষার্থীদের ইন্টারনেট ব্যবহারের কলাকৌশল ও উপযোগিতা শেখাতে গুগল বাসের কর্মশালায় একজন প্রশিক্ষক থাকবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া