adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রুনির মাইলফলকের দিনে সিটির ড্র

RUNIস্পাের্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ এক মাইলফলক গড়েছেন ওয়েন রুনি। মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ইংল্যান্ডের শীর্ষ লিগে ২০০ গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি। সোমবার রুনির ল্যান্ডমার্ক গড়ার দিনে ম্যানচেস্টার সিটিকে ১-১ গোলে রুখে দিয়েছে এভারটন।

 ২০১৭-১৮ মৌসুমের প্রথম ম্যাচে জয় পেলেও দ্বিতীয় ম্যাচেই হোঁচট শিরোপার অন্যতম দাবিদার ম্যানচেস্টার সিটি। অন্যদিকে স্টোক সিটিকে হারিয়ে মৌসুমের প্রথম ম্যাচে জয় পেয়েছে রুনির এভারটনও।

ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৩৫তম মিনিটে রুনির গোলে এগিয়ে যায় এভারটন। বিরতির এক মিনিট আগে কাইল ওয়াকার লাল কার্ড দেখে মাঠ ছাড়লে বেশ বিপাকে পড়ে যায় ম্যানচেস্টার সিটি। বিরতির পর ১০ জনের দল নিয়েও গোলের জন্য মরিয়া আক্রমণ করে ম্যানচেস্টার সিটি। ৮২তম মিনিটে সফলতা পায় পেপ গার্দিওলার দল। রাহিল স্টারলিংয়ের গোলে সমতায় ফেরে সিটিজেনরা।

৮৬তম মিনিটে এভারটনও ১০ জনের দলে পরিণত হয়। সের্জিও আগুয়েরোকে বাজে ট্যাকল করায় মরগ্যান স্লেইডারলিন লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে এরপর আর কোনো গোল না হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হয় দুই দলকেই।

রুনির আগে প্রিমিয়ার লিগে ২০০ গোল করার রেকর্ড ছিল অ্যালান শিয়েরারের দখলে। ব্লাকবার্ন রোভার্স এবং নিউক্যাসল ইউনাইটেডের হয়ে ২৬০ গোল করেছেন শিয়েরার।

প্রিমিয়ার লিগে তৃতীয় সর্বোচ্চ ১৮৭ গোল করার রেকর্ড অ্যান্ডি কোলের দখলে। ফ্রাঙ্ক ল্যাম্পার্ড ১৭৭ গোল করে চতুর্থ স্থানে রয়েছেন। শীর্ষ দশে থাকা জার্মেইনের গোল ১৫৮টি।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া