adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পররাষ্ট্রমন্ত্রী বললেন – উন্নয়নের কারণে বিদেশিদের নজরে বাংলাদেশ

ডেস্ক রিপাের্ট: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, ভৌগোলিক অবস্থান ও উন্নয়নের কারণে বাংলাদেশ বিদেশিদের কাছে অধিক গুরুত্ব পাচ্ছে। তাদের নজরে রয়েছে বাংলাদেশ। বৈশ্বিক খেলার মধ্যে পড়ে গেছি আমরা।

তিনি বলেন, একটি দল ও তাদের প্রবাসী সহযোগীরা বাংলাদেশ নিয়ে বিদেশিদের কাছে অপপ্রচার চালাচ্ছে। ধনী দেশগুলো যেমন চীনের উন্নয়ন সহ্য করতে পারে না, তেমনি তারা বাংলাদেশের উন্নয়ন চায় না।

শুক্রবার (১১ আগস্ট) দুপুরে সিলেট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এলজিইডি বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, গত সাড়ে ১৪ বছরে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। উন্নয়নের গতি ঠিক ও ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশে শেখ হাসিনার সরকার বারবার দরকার।

তিনি বলেন, সিলেট সদর উপজেলার মানুষের জীবনমান উন্নয়নে প্রায় ১৮৯ কোটি টাকা ব্যয়ে ইতোমধ্যে তিন শতাধিক প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এ সময় কিছু প্রকল্পে কাজের ধীরগতিতে মন্ত্রী অসন্তোষ প্রকাশ করেন।

আবদুল মোমেন বলেন, আল্লাহর ওয়াস্তে কাজ শেষ করুন। ১২ কিলোমিটার বাদাঘাট-বাইপাস সড়ক নির্মাণে ১৩ বছর লাগবে কেন? অসমাপ্ত প্রকল্পগুলো আগামী নির্বাচনের আগে শেষ করতে প্রকৌশলী ও ঠিকাদারি প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান তিনি।

স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, জিনিসপত্রের দাম কেবল অভাবের কারণেই বাড়ে না। বিভিন্ন কারণে বিশেষ করে মধ্যস্বত্বভোগীদের কারণেও বাড়ে।

কোনও জমি যেন খালি না থাকে সেদিকে খেয়াল রাখার প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, একটা মরিচের গাছ লাগালে পরিবারের মরিচের চাহিদা মেটানো যায়। এসব ব্যাপারে সবাইকে খেয়াল রাখতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদসহ প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া