adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগের সভাপতি বললেন, সাপের লেজে পা দিয়েছেন বুয়েট শিক্ষকরা

Sohag-chatroleageনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেছেন, ‘বুয়েট ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে আজীবন বহিষ্কার করে সাপের লেজে পা দিয়েছেন বুয়েট শিক্ষকরা। তাই তাদেরকে এর প্রতিঘাত পেতেই হবে।’
সোমবার দুপুরে বুয়েট ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কারের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের আয়োজনে এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।
বিক্ষোভ সমাবেশে সোহাগ আরো বলেন, ‘এ রকম পাষণ্ড শিক্ষকদের কাছে একরকম জিম্মি বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। এদের জন্যই বুয়েট এক সময় ৬ মাস বন্ধ ছিল। বুয়েটের ছাত্রলীগ নেতারা নিজেদের স্বার্থ উদ্ধারের জন্য ওই জামাতি শিক্ষকের বিরুদ্ধে একাজ করেনি। তারা দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে এ কাজ করেছে। আজ এ সব শিক্ষকদের বাংলাদেশ থেকে বিতাড়িত করার সময় হয়েছে।’
বিক্ষোভ সমাবেশ থেকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম এই বহিষ্কারাদেশের তীব্র নিন্দা জানিয়ে আন্দোলনের কর্মসূচি পালনের মাধ্যমে দাবী আদায় করার হুঁশিয়ারী দেন এবং অবিলম্বে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান।
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওমর শরীফের সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত, পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, সহ সম্পাদক আসাদুজ্জামান নাদিম, দপ্তর সম্পাদক শেখ রাসেল প্রমুখ।
উল্লেখ্য, ফেসবুকে জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকর নিয়ে একটি স্ট্যাটাসে দেয়া কমেন্ট নিয়ে সিভিল ইনঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর আলমের ওপর হামলার করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। গত ১২ এপ্রিলের শিক্ষকের ওপর হামলায় নেতৃত্ব দেন বুয়েট ছাত্রলীগের ভাপতি শুভ্র জ্যোতি ও সাধারণ সম্পাদক আবু সাঈদ কনক। এ ঘটনায় আরো দুই শিক্ষার্থীসহ শুভ্র ও কনককে বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া