adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়ান গেমসের ক্রিকেটে ডাক না পেয়ে হতাশ শিখর ধাওয়ান

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস। যার কারণে বিরাট কোহলি-রোহিত শর্মাদের বাদ দিয়ে তারুণ্যনির্ভর একটি দল সেখানে পাঠাচ্ছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) নির্বাচকরা। এই দলে সুযোগ না পেয়ে হতাশ শিখর ধাওয়ান।

সাধারণত কোহলি-রোহিতদের বাদ দিয়ে কোথাও কোনো দল পাঠালে সেই দলের অধিনায়কত্ব দেয়া হতো ধাওয়ানকে। গত কয়েকবছর বিভিন্ন সময়ে বেশ কয়েকবারই হয়ে আসছে তা। অথচ এবার নেতৃত্ব তো দূরের কথা, দলেই জায়গা মেলেনি ধাওয়ানের। এশিয়ান গেমসে ভারতের নেতৃত্ব দেবেন রুতুরাজ গায়কোয়াড়। – ক্রিকফ্রেঞ্জি

ধাওয়ান বলেন, আমার নাম যখন সেখানে ছিল না, তখন আমি কিছুটা হতাশ হয়েছি। তারপর আমি বুঝতে পেরেছি, তাদের হয়ত ভিন্ন কোনো চিন্তা আছে। আপনাকে এটা মেনে নিতেই হবে। খুশি হয়েছি যে রুতু (গায়কোয়াড়) দলটির অধিনায়ক। সব তরুণ খেলোয়াড় সেখানে খেলবে। আমি নিশ্চিত তারা ভালো করবে।

তবে এশিয়ান গেমসে সুযোগ না পেলেও জাতীয় দলের আশা ছাড়েননি ধাওয়ান। জাতীয় দলে ডাক পাওয়ার জন্য সবসময় ফিট থাকছেন এই ওপেনার। শেষবার গত বছরের ডিসেম্বরে জাতীয় দলের পোশাকে খেলেছিলেন তিনি।
বাংলাদেশ সিরিজে নিজ ক্যারিয়ারের ১৬৭তম ওয়ানডে ম্যাচটি খেলার পর আর জাতীয় দলে সুযোগ পাননি ধাওয়ান। আপাতত বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমীতে (এনসিএ) ব্যস্ত সময় পার করছেন ৩৭ বছর বয়সী এই ওপেনার।
ধাওয়ান আরও বলেন, অবশ্যই আমি সবসময় প্রস্তুত থাকব। এ জন্যই আমি নিজেকে ফিট রেখেছি। ১% হোক বা ২০%- সবসময় সুযোগ থাকবে। আমি এখনও ট্রেইনিং উপভোগ করি, ম্যাচও উপভোগ করি। আমার নিয়ন্ত্রণে এটাই আছে। যে সিদ্ধান্তই নেয়া হোক, আমি সেটা সম্মান করি।

আমি কোনো নির্বাচকের সাথে কথা বলিনি। আমি ন্যাশনাল ক্রিকেট একাডেমীতে যেতেই থাকব। সেখানে উপভোগ করব। সেখানকার সুযোগ-সুবিধা দারুণ। এনসিএ আমার ক্যারিয়ারকে সুন্দর করেছে, আমি এটার জন্য কৃতজ্ঞ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া