adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দারুণ এক রেকর্ড গড়লেন ধােনি

DHONIস্পাের্টস ডেস্ক : ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দারুণ এক রেকর্ড গড়েছেন। ওয়ানডেতে ৩০০ ম্যাচ খেলার ল্যান্ডমার্ক স্পর্শ করেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে এই অভিজাত ক্লাবে প্রবেশ করেন ধোনি।

ভারতের ষষ্ঠ ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৩০০ ম্যাচের অভিজাত ক্লাবে প্রবেশ করেন ধোনি এবং সবমিলিয়ে ২০তম খেলোয়াড় তিনি। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি সাবেক তারকা ব্রায়ান লারা ২৯৯টি ওয়ানডে খেলেছেন। বৃহস্পতিবার তাকে পেছনে ফেলেন ধোনি।

ভারতের হয়ে সর্বোচ্চ ৪৬৩টি ওয়ানডে খেলেন শচীন টেন্ডুলকার; যেটি বিশ্বরেকর্ড। এছাড়া ধোনির আগে ম্যাচ খেলার ট্রিপল সেঞ্চুরি করা অপর চারজন ভারতীয় হলেন- রাহুল দ্রাবিড় (৩৪৪), মোহাম্মদ আজহারউদ্দিন (৩৩৪), সৌরভ গাঙ্গুলি (৩১১) এবং যুবরাজ সিং (৩০৪)।

ওয়ানডেতে ধোনির ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। এখন পর্যন্ত ২৯৯ ম্যাচে ১০টি সেঞ্চুরি এবং ৬৫টি হাফসেঞ্চুরির সাহায্যে ৯,৬০৮ রান করেন তিনি।

ল্যান্ডমার্ক ম্যাচে দুটি বিশ্বরেকর্ড গড়ার হাতছানি ধোনির সামনে। আর মাত্র একটি স্টাম্পিং করতে পারলেই ওয়ানডে ইতিহাসের প্রথম উইকেটরক্ষক হিসেবে স্টাম্পিংয়ের সেঞ্চুরি পূর্ণ হবেন ভারতের ২০১১ বিশ্বকাপজয়ী অধিনায়কের। আপাতত ৯৯টি স্টাম্পিং নিয়ে কুমার সাঙ্গাকারার সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন তিনি।

এছাড়া আর একটি ম্যাচে অপরাজিত থাকতে পারলে ওয়ানডেতে সর্বোচ্চ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়বেন ধোনি। আপাতত শন পোলক এবং চামিন্দা ভাসের সমান ৭২টি ম্যাচে অপরাজিত থেকে যৌথভাবে শীর্ষে রয়েছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া