adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইগারদের এশিয়া কাপের দল ঘোষণা যেদিন

স্পাের্টস ডেস্ক: নানা জটিলতা কাটিয়ে এশিয়া কাপের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সে অনুযায়ী, আগামী ৩০ আগস্ট এবারের এশিয়া কাপের আসর মাঠে গড়াবে। হাইব্রিড মডেলে টুর্নামেন্টটি পাকিস্তান ও শ্রীলঙ্কার মাটিতে যৌথ আয়োজনে অনুষ্ঠিত হবে।

আগামী ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপের মিশন শুরু করবে বাংলাদেশ। এরপর গ্রুপ পর্বে নিজেদের পরের ম্যাচে ৩ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে টিম টাইগার্স। এ লক্ষ্যে আগে থেকেই অনুশীলন শুরু করেছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

তবে তামিম ইকবাল ওয়ানডে দলের অধিনায়ক থেকে পদত্যাগ ও এশিয়া কাপ থেকে সরে দাঁড়ানোয় ক্রিকেট পাড়ায় শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। ওয়ানডে দলের অধিনায়কের সঙ্গে এশিয়া কাপের দল কবে ঘোষণা করা হবে, তা নিয়ে অনেকের মনে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। তবে প্রতিবারের মতো এবারও স্কোয়াড ঘোষণা নিয়ে নয়ছয় শুরু হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নতুন অধিনায়ক ইস্যুতে জরুরি বোর্ড সভায় বসেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সভা শেষে গণমাধ্যমে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, আগামী দুই দিনের মধ্যেই অধিনায়কের নাম জানানো হবে।

নতুন অধিনায়কের সম্ভাব্য তালিকায় আছেন সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ ও লিটন দাস। তবে বিশ্বকাপ এবং এশিয়া কাপ বিবেচনায় সাকিবের অভিজ্ঞতাই ভরসা রাখতে পারে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। তবে এশিয়া কাপে মিরাজের হাতেও দেখা যেতে পারে নেতৃত্বভার।

এশিয়া কাপের দল ঘোষণার সময় আগামী ১২ আগস্ট পর্যন্ত বেঁধে দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। টাইগার শিবিরের এশিয়া কাপের দল ঘোষণার প্রসঙ্গে জালাল বলেন, ১২ তারিখের আগে আমাদের টিম দিতে হবে। আপনারা আশা করি কয়েক দিনের মধ্যে টিম ও অধিনায়কের নাম পেয়ে যাবেন।

এশিয়া কাপের প্রাথমিক দলে ডাক পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে মূল দলে থাকবেন কি না সেটা এখনও অনিশ্চিত। রিয়াদের থাকা না থাকা নিয়ে জানতে চাইলে ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আরও বলেন, দেখেন, এটা সিলেক্টরদের ইস্যু, টিম ম্যানেজমেন্ট ইস্যু। এটা তাদের কাছেই থাক। আমি এই পজিশনের নই। কারণ, ফাইনাল ডিসিশন তারাই নেবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া