adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইউক্রেনের আবাসিক এলাকায় রাশিয়ার রকেট হামলা, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর চাসিব ইয়ারে একটি আবাসিক এলাকায় রাশিয়ার রকেট হামলায় অন্তত ১৫ জন নিহত এবং ২০ জনের বেশি মানুষ ধ্বংসস্তূপে চাপা পড়েছেন। ইউক্রেনীয় কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

ইউক্রেনের জরুরি সেবার এক কর্মকর্তা জানান, পাঁচ জনকে ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যাও তিনি জানিয়েছে।

চাসিব ইয়ার শহরটি দোনেৎস্ক অঞ্চলের ক্রামাটোর্স্ক শহরের কাছে। শহরটির একটি পাঁচতলা ভবন গুড়িয়ে গেছে। অঞ্চলটির গভর্নর পাভলো কিরিলেঙ্কো জানান, রাশিয়ার উরাগান রকেটের হামলায় এ ধ্বংসযজ্ঞ হয়েছে।

লিউডমিরা নামের এক বেঁচে যাওয়া ব্যক্তি রয়টার্সকে বলেছেন, ‘আমার বেজমেন্টে দৌড়ে যাই। সেখানে তিনটি রকেট আঘাত হানে। প্রথমটি রান্নাঘরের কোথায়ও আঘাত করেছে। দ্বিতীয়টির কথা আমার ঠিক মনে নেই। আলোর ঝলক ছিল। আমরা দ্বিতীয় প্রবেশ পথে দৌড়ে যাই এবং সেখান থেকে বেজমেন্টে। সকালের আগ পর্যন্ত পুরো রাত আমরা সেখানে বসে ছিলাম।’

শনিবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল, রুশ সেনারা চাসিব ইয়ারে মার্কিন এম৭৭৭ হাউইটজার মজুত করা একটি হ্যাঙ্গার ধ্বংস করেছে।

বিবিসির পক্ষ থেকে চাসিব ইয়ারে হামলার বিস্তারিত স্বতন্ত্রভাবে যাচাই করা সম্ভব হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া