adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিলীপ কুমারের বাংলো ভেঙে তৈরি হচ্ছে ৯০০ কোটি রুপির আবাসন

বিনােদন ডেস্ক: বছর দুয়েক হল প্রয়াত হয়েছেন বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। তাঁর মৃত্যুর দু’বছরের মধ্যে ভাঙা পড়তে চলেছে অভিনেতা পালি হিলের বাংলো। প্রায় ১ লাখ ৭৫ হাজার বর্গ ফুট এলাকা নিয়ে অবস্থিত এই বাংলো ভেঙে নির্মাণ করা হবে চোখ ধাঁধানো বহুতল। মোট ১১টি তলা থাকবে এই বহুতলে। যার নীচের তলায় দিলীপ কুমারের নামে একটি সংগ্রহশালাও তৈরি হবে। যেখানে অভিনেতার ব্যবহৃত পোশাক-সহ থাকবে বহু দুর্মূল্য ছবিও। সংগ্রহশালায় আগত অতিথিদের জন্য আলাদা প্রবেশদ্বারও থাকছে। সূত্র: ভারতের আনন্দবাজার।

দীর্ঘ দিন ধরেই অভিনেতার এই পালি হালির বাংলোটি নিয়ে আইনি জটিলতা চলছিল। লিজ সংক্রান্ত মামলা নিয়ে ঝামেলায় জড়ান অভিনেতার স্ত্রী। এই বাংলো বেআইনি ভাবে হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে সায়রা বানু ২৫০ কোটি টাকার মানহানির মামলা করেন বিল্ডিং নির্মাতা সমীর এন ভোজয়ানির নামে ।

১৯৫৪ সালে মুম্বাইয়ের অভিজাত পালি হিল এলাকায় বাংলোটি তৈরি করেছিলেন দিলীপ কুমার। তখন জমির দাম ছিল ১ লাখ ৪০ হাজার রুপি। তবে এখন আইনি জটিলতা মিটতেই সেই জমি কিনে বহুতল করছে অন্য এক রিয়্যাল এস্টেট সংস্থা। কয়েকশো কোটি রুপিতে বিক্রি হল এই জমি। একটা সময় মুম্বাইয়ে দর্শনীয় স্থানগুলির মধ্যে অন্যতম ছিল অভিনেতার এই বাংলো। ভাঙা পড়ল ভারতীয় সিনেমার অন্যতম সুপারস্টারের বাসভবন। ২০২৭ সালের মধ্যে সম্পন্ন হবে আবাসন তৈরির কাজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া