adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের কাছে পরাজিত ক্রিকেট বিশ্বের মোড়ল ভারত

স্পোর্টস ডেস্ক: পারলো না শক্তিশালী ভারত। সিরিজের শুরুতে ক্রিকেট বিশ্বের এক নম্বর মোড়ল নাচকীয়ভাবে হেরে গেলো। শেষ ২ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ২১ রান। হাতে ছিল ৪ উইকেট। ১৯তম ওভারের প্রথম বলেই অক্ষর প্যাটেলের উইকেট হারায় ভারত। এরপরও সেই ওভারে ১১ রান নিয়ে আর্শদীপ সিং ও কুলদীপ যাদব। ক্রিকফ্রেঞ্জি

শেষ ওভারে জিততে হলে ভারতকে করতে হতো ১০ রান। এবারও প্রথম বলে উইকেট হারায় তারা। এবার আর পরের ৫ বলে পারেনি ভারতের লেজের ব্যাটসম্যানরা। বরং শেষ ৫ বলে আরও একটি উইকেট হারায় তারা। তুলতে পারে ৫ রান। ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের কাছে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৪ রানে হেরেছে হার্দিক পান্ডিয়ার ভারত।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করে ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেট হারালেও রান তোলে ৫৪। ওয়ানডে সিরিজের শেষ ২ ম্যাচে না খেলা রোভম্যান পাওয়েল টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিচ্ছেন ওয়েস্ট ইন্ডিজকে। অধিনায়ক পাওয়েল ও ওয়ানডে সিরিজে না খেলা নিকোলাস পুরানের ভালো ব্যাটিংয়ে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রান তোলে তারা।
পুরান ৩৪ বলে ২টি করে চার ও ছক্কায় ৪১ রান করেন। পাওয়েল ৩টি করে চার ও ছক্কায় ৩২ বলে করেন ৪৮ রান। ভারতের পক্ষে ২টি করে উইকেট পান আর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল। হার্দিক পান্ডিয়া ও কুলদীপ নিয়েছেন একটি করে উইকেট। অক্ষর প্যাটেল ও অভিষিক্ত মুকেশ কুমার কোনো উইকেট পাননি।

রান তাড়া করতে নেমে ৫ ওভারের মধ্যে ২ উইকেট হারিয়ে ফেলে ভারত। শুবমান গিল আউট হন তৃতীয় ওভারে. মাত্র ৩ রান করে। আর পঞ্চম ওভারে আউট হন আরেক ওপেনার ঈশান কিষান। এখান থেকে ভারতকে টেনে তোলেন সূর্যকুমার যাদব ও অভিষিক্ত তিলক ভার্মা। দুজনে মিলে তৃতীয় উইকেট জুটিতে তোলেন ৩৯ রান।
কিন্তু ১০ রানের মধ্যে আবারও ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে ভারত। সেখান থেকে ভারতের জয়ের সম্ভাবনা জাগে পঞ্চম উইকেটে সাঞ্জু স্যামসন ও পান্ডিয়ার ৩৬ রানের জুটিতে। কিন্তু ১৬ রানের মধ্যে এ দুজনও আউট হয়ে ফেরার ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি ভারত। শেষ পর্যন্ত তারা ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তুলতে পারে ১৪৫ রান।
ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন ওবেড ম্যাকয়, জেসন হোল্ডার ও রোমারিও শেফার্ড। ৫ ম্যাচের সিরিজে ১–০তে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া