adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে কারণে সংসার ভেঙে গেলাে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সংসার ভেঙে যাওয়া পর অনেকেই বিস্মিত হয়েছেন। তার মতো একজন নিরেট ভদ্র মানুষের সংসার ভাঙার ঘটনাকে কেউ ভালোভাবে নিতে পারেনি।

কানাডার ২৩তম প্রধানমন্ত্রী জাস্টিন পিয়েরে জেমস ট্রুডো। তিনি ১৯৭১ সালের ২৫ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। অন্যদিকে তার সদ্য বিচ্ছেদ হওয়ার স্ত্রী সোফি গ্রেগরি বেড়ে উঠেছেন মন্ট্রিয়লে। শৈশব থেকেই তারা একে অন্যের পরিচিত ছিলেন।
২০০৪ সালে এই জুটির বাগ্‌দান হয়। পরের বছর ২০০৫ সালে তাদের বিয়ে হয়। এ দম্পতির তিন সন্তান। বড় ছেলে জাভিয়ারের জন্ম ২০০৭ সালে। মেয়ে এলা গ্রেসের জন্ম ২০০৯ সালে। আর ছোট ছেলে হ্যাড্রিয়েনের জন্ম হয়েছে ২০১৪ সালে।

ট্রুডোর সঙ্গে সোফির কেন বিচ্ছেদ হলো, তার কারণ স্পষ্টভাবে এখনো কিছু জানা যায়নি। ট্রুডোর কার্যালয়ের বরাতে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, এই দম্পতি বিচ্ছেদ–সংক্রান্ত আইনি নথিতে স্বাক্ষর করেছেন। ট্রুডোর কার্যালয়ের মুখপাত্রের বরাতে ডেইলি মেইল জানিয়েছে, বিচ্ছেদের খবর প্রকাশের আগেই সোফি পারিবারিক বাড়ি ছেড়ে অটোয়াতে আরেকটি বাড়িতে উঠেছেন।

এই যুগলের বিচ্ছেদের খবরটি প্রথম প্রকাশ হয়েছে ইনস্টাগ্রামে। গতকাল বুধবার ট্রুডো ও সোফির নিজ নিজইনস্টাগ্রাম অ্যাকাউন্টে বিবৃতিতে বিচ্ছেদের ঘোষণা দেওয়া হয়।

জাস্টিন ট্রুডোর বাবাও ছিলেন কানাডার প্রধানমন্ত্রী। সে সুবাদে ট্রুডো বরাবরই জনগণের কাছে পরিচিত মুখ। দেশের জনগণ যেমন তার সাফল্যে আনন্দিত হয়েছেন, তেমনি আবার তার খারাপ সময় তাদের মর্মাহত করেছে। তবে জাস্টিন ট্রুডো তার জীবনের অনেক কথাই প্রকাশ করেছেন ‘কমন গ্রাউন্ড’ নামে তার লেখা স্মৃতিকথায়। ২০১৪ সালে ‘কমন গ্রাউন্ড’ বইয়ে জাস্টিন ট্রুডো লিখেছিলেন, তাঁর মা–বাবার বিচ্ছেদ হওয়ার কারণে তিনি কতটা যন্ত্রণা পেয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া