adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কটল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের কষ্টের জয়

NEWZALAND-1424145516স্পোর্টস ডেস্ক : স্বল্প পুঁজি নিয়েও নিউজিল্যান্ডের বিপক্ষে সহজে হার মানেনি স্কটল্যান্ড। কিউইদের ১৪৩ রানের লক্ষ্য ছুড়ে দিয়ে স্কটিশরা হেরেছে মাত্র ৩ উইকেটে।
বিশ্বকাপের ১১তম আসরের ষষ্ঠ ম্যাচে আগে ব্যাট করে ১৪২ রানে অলআউট হয় স্কটল্যান্ড। জবাবে ৩ উইকেট ও ১৫১ বল হাতে রেখে কষ্টার্জিত জয় তুলে নেয় নিউজিল্যান্ড। আসরে এটা নিউজিল্যান্ডের টানা দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৯৮ রানে হারিয়েছিল স্বাগতিকরা।
মঙ্গলবার ডানেডিনে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানেই ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্কটল্যান্ড। এরপর পঞ্চম উইকেটে ৯৭ রানের জুটি গড়ে দলকে কিছুটা বিপদমুক্ত করেন ম্যাট মাচান ও রিচি বেরিংটন। তবে এই জুটি ভাঙার পর আবার বিপদে পড়ে স্কটিশরা। ফলে ৩৬.২ ওভারে মাত্র ১৪২ রানেই তাদের ইনিংস গুটিয়ে যায়। স্কটল্যান্ডের ৪ ব্যাটসম্যান ‘গোল্ডেন ডাক’ মারেন!  

দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন মাচান। দ্বিতীয় সর্বোচ্চ ৫০ রান আসে বেরিংটনের ব্যাট থেকে। 
নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে কোরি অ্যান্ডারসন ও ড্যানিয়েল ভেট্টোরি ৩টি করে উইকেট নেন। এ ছাড়া টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের ঝুলিতে জমা পড়ে ২টি করে উইকেট। ১৪৩ রানের স্বল্প লক্ষ্য তাড়া করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ডও। দলীয় ৬৬ রানের মধ্যেই মার্টিন গাপটিল, ব্রেন্ডন ম্যাককালাম ও রস টেলরের উইকেট হারিয়ে ফেলে তারা।
দলীয় ১০৬ রানে ফিরে যান কেন উইলিয়ামসনও। এরপর ১৩৭ রানের মধ্যে আরও ৩ ব্যাটসম্যানকে ফিরিয়ে নিউজিল্যান্ডকে কাঁপিয়ে দিয়েছিল স্কটল্যান্ড। তবে শেষ পর্যন্ত নিজেদের পরাজয় ঠেকাতে পারেননি স্কটিশরা। নিউজিল্যান্ডের ইনিংসে সর্বোচ্চ ৩৮ রান করেন কেন উইলিয়ামসন। তার ৪৫ বলের ইনিংসে ছিল ৬টি চারের মার। এ ছাড়া ২৯ রান করেন গ্র্যান্ট এলিয়ট। স্কটল্যান্ডের হয়ে ইয়াইন ওয়ার্ডল ও জোস ডেভি ৩টি করে উইকেট নেন। 
ম্যাচ সেরা নির্বাচিত হন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া