adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূর্যকুমার যাদবকে তবুও বিশ্বকাপ দলে চান রুদ্রপ্রতাপ সিং

স্পোর্টস ডেস্ক: আক্রমণাত্বক ব্যাটিং আর বাহারি সব শটে টি-টোয়েন্টিতে দুর্দান্ত সূর্যকুমার যাদব। ২০ ওভারের ক্রিকেটের মতো করে রঙিন মোড়কে সাজাতে পারছেন না ওয়ানডে ক্রিকেট। ৫০ ওভারের ক্রিকেটে একেবারেই ছন্দহীন। সুযোগ পেলেও বারংবার নিজেকে প্রমাণে ব্যর্থ হয়েছেন তিনি। তবুও বিশ্বকাপ দলে সুর্যকুমারকে চান রুদ্রপ্রতাপ সিং (আরপি সিং)।
২০১৩ সালের পর থেকে আইসিসির কোন ট্রফি ঘরে তুলতে পারেনি ভারত। ওয়ানডে বিশ্বকাপের কথা আসলে সময়টা বাড়বে আরও তিন বছর। তাই শিরোপার লড়াইয়ে এবার একটু আঁটঘাঁট বেঁধেই মাঠে নামবে তারা। ওপেনিংয়ে ভারতের জায়গাটা একেবারে পোক্ত। ক্রিকফ্রেঞ্জি

অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে আছেন শুভমান গিল। তিনে দেখা যেতে পারে বিরাট কোহলিকে। শ্রেয়াস আইয়ার সুস্থ হয়ে উঠতে পারলে চারে দেখা যেতে পারে তাকে। এদিকে পাঁচে থাকা লোকেশ রাহুলও আছেন চোটের কারণে দলের বাইরে। চোট থেকে ফিরে এসে পারফর্ম করাটা একটু কঠিন। চোট আর ক্রিকেটারদের অফ ফর্ম ভাবাচ্ছে ভারতকে।

নিজেদের মিডল অর্ডার শক্তিশালী করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারত। আরপি সিং মনে করছেন এই পজিশনে সূর্যকুমার এবং আইয়ার হতে পারে দলের সেরা বিকল্প। বিশ্বকাপে তারা দুর্দান্ত ভূমিকা পালন করতে পারবেন বলে তিনি বিশ্বাস করেন। যদিও পারফরম্যান্স তার পক্ষে কথা বলছে না। ২৪ ম্যাচে ২৩.৭৮ গড়ে করেছেন ৪৫২ রান। এরপরও আরপি সিং বিশ্বাস রাখছেন তার উপর।

জিও সিনেমার একটি অনুষ্ঠানে আরপি বলেন, শ্রেয়াস আইয়ারের সঙ্গে সূর্যকুমার যাদব চার নম্বরের জন্য সেরা বিকল্প হতে পারে। যদি সে (আইয়ার) ফিট থাকে তাহলে। তবে আপনি যদি তাকে ব্যাকআপ হিসেবেও দলে নেন, সেক্ষেত্রে তাকে পর্যাপ্ত সময় দেওয়া গুরুত্বপূর্ণ। অবশ্যই সে একজন দলের সেরা বিকল্প হতে পারে। ওয়ানডেতে এখনও পর্যন্ত নিজেকে প্রমাণ করতে না পারলেও সূর্যকুমারের ব্যাটিং কৌশলের প্রশংসা করেছেন আরপি সিং। দ্রুত রান তোলার ক্ষমতা থাকায় ডানহাতি এই ব্যাটারকে পাঁচ নম্বরের জন্য বিবেচনা করতে বলছেন ভারতের সাবেক এই পেসার।

আরপি সিং বলেন, ‘সূর্যকুমার এখনও একদিনের ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে পারেনি। তবে তিনি যেভাবে ব্যাটিং করছেন এবং তিনি যে ধরনের ব্যাটার তাতে তিনি চার অথবা পাঁচ নম্বরের জন্য একটি ভালো বিকল্প হতে পারেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া