adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেঘনায় লঞ্চডুবি – ১২ জনের লাশ

gywÝM‡Ä †gNbvq jÂWzwe; 12 R‡bi jvk D×viডেস্ক রিপোর্ট : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার দৌলতপুরে মেঘনা নদীতে বৃহস্পতিবার বিকেলে এমভি মিরাজ-২ লঞ্চ ডুবে অসংখ্য প্রাণ হারানোর আশংকা করা হচ্ছে। সর্বশেষ তথ্য অনুযায়ী ১২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। লঞ্চটি ৮০ ফুট গভীরে কাত হয়ে আছে বলে ডুবুরিরা জানিয়েছেন। 
মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সাইফুল হাসান জানান, লঞ্চটি ঢাকার সদরঘাট থেকে আড়াই শতাধিক  যাত্রীবোঝাই করে শরীয়তপুরের সুরেশ্বর যাচ্ছিল। উদ্ধারকারী জাহাজ প্রত্যয় লঞ্চ ও যাত্রীদের লাশ উদ্ধারের কাজে নেমেছে। নিহতের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষনা করেছে জেলা প্রশাসন। জেলার গজারিয়া থানার ওসি মো. ফেরদৌস জানান,  লঞ্চের ৫০-৬০ জন যাত্রী সাতরিয়ে নদীর তীরে উঠে প্রানে বেঁচে যান। আহত অবস্থায় আরো ১০-১২ জন যাত্রীকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এদিকে নদী তীরে প্রাণে বেঁচে যাওয়া যাত্রীদের আহাজারিতে আকাশ ভারী হয়ে উঠে। সুরেশ্বরের আলো আক্তার জানান, লঞ্চে তার পরিবারের ৬ সদস্য ছিল। কারো সন্ধান পাওয়া যাচ্ছে না।
লঞ্চটিকে উদ্বারের জন্য নারায়নগঞ্জ থেকে বি,আই,ডব্ল্উিটিএ উদ্বারকারী জাহাজ প্রত্যয় বিকেল সাড়ে ৬ টায় ঘটনাস্থলে এসে পৌছায়। রাত সাড়ে ৭ টায় বি,আইডব্লিউটিএ এবং কোষ্টগার্ডেও ডুবুরিরা ডুবন্ত লঞ্চটির অবস্থান সনাক্ত করে।
পরে উদ্বার কাজ শুরুকরে। দূর্ঘটনার খবর পেয়ে নৌ পরিবহন মন্ত্রী এম,শাহজাহান খান ঘটনাস্থলে চলে যান। উদ্বারকাজ তদারকির জন্য ঘটনাস্থলে রয়েছেন। নিহতের প্রত্যেককে সরকাভিাবে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে নৌ পরিবহন মন্ত্রী এম,শাহজাহান খান ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া