adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের অধিনায়ক হরমনপ্রীতকে ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা

স্পাের্টস ডেস্ক: শনিবার (২২ জুলাই) ভারত-বাংলাদেশ তৃতীয় এক দিনের ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্কিত আচরণ করায় শাস্তি পেতে হলো অধিনায়ক হরমনপ্রীত কৌরকে। রোববার তার শাস্তি ঘোষণা করেছে আইসিসি। সূত্র: আনন্দবাজার।

আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্কিত আচরণের জন্য ভারতীয় দলের অধিনায়ককে ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে ৩ ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে তাকে। আগামী ২৪ মাস তাকে থাকতে হবে আইসিসির নজরদারিতে। এই সময়ের মধ্যে আর একটি ডিমেরিট পয়েন্ট পেলেই হরমনপ্রীত একটি টেস্ট ম্যাচ অথবা দু’টি সীমিত ওভারের ম্যাচে নির্বাসিত হবেন।

শনিবারের ম্যাচে ভারতীয় দলের ইনিংসের ৩৪ ওভারের মাথায় ঘটনাটি ঘটে। বাংলাদেশি নাহিদা আখতারের বলে সুইপ করতে গিয়েছিলেন। বল তার ব্যাটে বা প্যাডে লেগে স্লিপে ফাহিমা খাতুনের হাতে জমা পড়ে। বোলার এলবিডব্লিউয়ের আবেদন করার সঙ্গে সঙ্গে আম্পায়ার আঙুল তুলে দেন। হরমনপ্রীত সঙ্গে সঙ্গে ক্ষোভে ফেটে পড়েন। তার দাবি, বল ব্যাটে লেগেছে। কোনও ভাবেই তার প্যাডে লাগেনি। আম্পায়ার আউট দেওয়ায় প্রথমে ব্যাটে একটি ঘুষি মারেন হরমনপ্রীত। তার পরে ব্যাট দিয়ে উইকেট ভেঙে দেন।

সাজঘরে ফেরার পরে আম্পায়ারের উদ্দেশে কিছু বলতেও দেখা যায় তাকে। হরমন আউট হওয়ার পর দর্শকরা ব্যাপক উল্লাস করছিলেন। তাদের দিকে তাকিয়েও আঙুল তুলে ব্যঙ্গ করেন ভারতের অধিনায়ক। যদিও হরমনপ্রীতকে ক্যাচ আউট-ই দেওয়া হয়েছে শনিবারের ম্যাচে।

ম্যাচ শেষ হওয়ার পরেও তার একটি আচরণে বিতর্ক তৈরি হয়। সিরিজ ড্র হওয়ায় ট্রফি তুলে দেওয়া হয় দু’দলের অধিনায়কের হাতে। তার পর ছবি তোলার সময় হরমনপ্রীত ম্যাচের দুই আম্পায়ারকে বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে দাঁড়িয়ে ছবি তোলার জন্য ডেকেছিলেন। তার এই আচরণের সমালোচনা করেছেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া