adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের সেনা সদস্যকে আটক করলাে উত্তর কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক: এক মার্কিন সেনা সদস্যকে আটক করেছে উত্তর কোরিয়া। তার নাম ট্রাভিস কিং।

অনুমতি ছাড়াই ওই সেনা দক্ষিণ কোরিয়া থেকে উত্তর কোরিয়ার সীমান্তে ঢুকে পড়ার অভিযোগে তাকে আটক করা হয়।

যুক্তরাষ্ট্রের একজন জ্যেষ্ঠ কমান্ডার এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, আটককৃত ওই সেনার সঙ্গে এখনও কোনও যোগাযোগ হয়নি।
ইউএস ইন্দো-প্যাসিফিক কমান্ডের কমান্ডার অ্যাডমিরাল জন অ্যাকুইলিনো বলেছেন, তিনি উত্তর কোরিয়ার সঙ্গে যোগাযোগ করতে পারছেন না।

তিনি বলেছেন, কোনও অনুমোদন ছাড়াই ওই সেনা স্বেচ্ছায় কাজটি করেছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

বিবিসির মার্কিন অংশীদার সিবিএস নিউজের মতে, নিরাপত্তার মধ্য দিয়ে ট্রাভিস কিং সিউলের বিমানবন্দর অতিক্রম করেছিলেন। তবে কোনওভাবে টার্মিনাল ছেড়ে তিনি সীমান্তে যেতে সক্ষম হন। সেখান দিয়েই তিনি সীমান্ত অতিক্রম করে উত্তর কোরিয়া যান।

মার্কিন সামরিক বাহিনী বলেছে, ওই সেনা নিজের ইচ্ছায় এবং অনুমোদন ছাড়া এই কাজ করেছেন।

একজন প্রত্যক্ষদর্শী সিবিএসকে বলেছেন, তারা সীমান্তের একটি ভবন (পানমুনজোমের যুদ্ধবিরতি গ্রাম) পরিদর্শন করেছেন। হঠাৎ ট্রাভিস কিং হাসতে হাসতে কিছু ভবনের মাঝখানে চলে যান। প্রথমে ভেবেছিলাম এটি রসিকতা। কিন্তু যখন তিনি ফিরে আসেননি, বুঝতে পেরেছিলাম এটি রসিকতা নয়। তিনি ইচ্ছে করেই এই কাজ করেছেন।

এদিকে মার্কিন সেনা আটকের কয়েক ঘণ্টা পর উত্তর কোরিয়া নিকটবর্তী সাগরে দুটি সন্দেহভাজন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী বিষয়টি নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে পেন্টাগনের একজন মুখপাত্র বলেছেন, ট্রাভিস কিং ২০২১ সালের জানুয়ারি থেকে মার্কিন সেনাবাহিনীতে কাজ করছেন। তিনি একজন অশ্বারোহী স্কাউট। সূত্র: বিবিসি, সিবিএস, সিএনএন, নিউজ উইক

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া