adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমেরিকা বলে গেছে, সংবিধান অনুযায়ী নির্বাচন: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমেরিকা বলে গেছে যে, তত্ত্বাবধায়ক সরকার নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই।

ওবায়দুল কাদের বুধবার বিকেলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন। তেজগাঁওয়ের সাতরাস্তায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সূত্র: বাসস

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতারা আশার মালা গেঁথে বসেছিলো- কখন আসবে ইইউ, আমেরিকা। কিন্তু তাদের কথা শুনে বিএনপি নেতাদের আনন্দ ম্লান হয়ে গেছে। বিএনপি নেতারা অকথ্য ভাষায় কথা বলছে। তাদের আশা পূরণ হয়নি। শেখ হাসিনার অধীনে নির্বাচন করতে হবে, এটাই তাদের জ্বালা।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, মানসম্মান থাকতে আন্দোলন ছেড়ে নির্বাচনে আসুন। অন্যথায় মানসম্মান থাকবে না। বিএনপিকে পরিস্কার বলতে চাই নির্বাচনে আসুন। নির্বাচনে না আসলে সেটা আপনাদের বিষয়। কিন্তু নির্বাচনে বাধা দিতে আসলে জনগণকে সঙ্গে নিয়ে আমরা প্রতিহত করবো।

তিনি বলেন, বাংলাদেশের জনগণ বিএনপির ভুয়া রাজনীতি চায় না। বিএনপির অন্তর্জ¦ালা বেড়ে যাচ্ছে। এক দিনে শত সেতুর উদ্বোধন, আগামী মাসে আরো শত সেতুর উদ্বোধন। পদ্মাসেতু, মেট্রোরেল। চট্টগ্রামে নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল – এত উন্নয়ন কিভাবে ঠেকাবে? বিএনপির ঘুম নেই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি উন্নয়ন বলতে কিছু করেনি। আওয়ামী লীগ সরকারের এত উন্নয়ন দেখে বিএনপি বুঝে গেছে নির্বাচনে কী হবে। নির্বাচনে হেরে যাবে জেনে তাদের মন খারাপ। এজন্য পদযাত্রা করতে গিয়ে খাগড়াছড়িতে ও বগুড়ায় স্কুল ছাত্রীদের ওপর হামলা করেছে। ককটেল মেরেছে।

দলীয় নেতাকর্মীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মাথা গরম করবেন না। বিএনপি পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাইবে। দেশে শান্তি যত থাকবে আওয়ামী লীগের ভোট তত বাড়বে। একদিকে জনগণের শক্তি, অন্যদিকে সন্ত্রাস আর তা-ব।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও আফম বাহাউদ্দীন নাছিম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, যুবলীগের সধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল প্রমুখ।

সমাবেশের পর সাত রাস্তা থেকে মহাখালী পর্যন্ত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রায় উন্নয়ন ও শান্তির পক্ষে ব্যানার ও ফেস্টুন বহন করেন নেতাকর্মীরা। বাদ্যযন্ত্রের তালে গানে গানে সরকারের উন্নয়ন কর্মকা- তুলে ধরেন শিল্পীরা। শান্তির আহ্বান জানিয়েও তারা গান পরিবেশন করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া