adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চোরাগোপ্তা হামলা হতে পারে- তালিকায় ২শ জনের নাম

Bombers-list

ডেস্ক রিপোর্ট : রাজধানীতে দু’শ বোমাবাজের তালিকা পুলিশের হাতে। এদের মধ্যে সরঞ্জাম সরবরাহকারী, প্রস্তুতকারক, বহন বা নিক্ষেপকারীও রয়েছে। এই তালিকা ধরে খুব শিগগিরই অভিযান শুরু করবে পুলিশ। তালিকায় থাকা প্রায় সবাই নির্বচানের আগে মাঠ পর্যায়ে বোমা হামলার মাধ্যমে সহিংসতায়  জড়িত ছিল। আগে গ্রেপ্তার হলেও তারা বেশিরভাগই জামিনে বেরিয়ে গেছে।
পাঁচ জানুয়ারি জাতীয় নির্বাচনের আগে এরকম বোমা হামলার দৃশ্য খুবই স্বাভাবিক ঘটনা ছিল। চোরাগোপ্তা এসব হামলায় অনেক প্রাণহানি হয়। অনেকে হামলার ভয়াবহতার চিহ্নও এখনো বয়ে বেড়াচ্ছেন অনেকে।
পুলিশের আশঙ্কা, ঈদ-পরবর্তী সময়ে আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হলে বোমা বা চোরাগোপ্তা হামলার সংস্কৃতি ফিরে আসতে পারে। এ কারণে আগের অভিজ্ঞতা কাজে লাগিয়ে তালিকাটি প্রস্তুত করা হয়েছে। পুলিশ জানায়, মদদ দাতা, অর্থদাতাসহ কয়েকটি শ্রেণিতে এই তালিকা তৈরি করা হয়েছে। তবে যারা মাঠে কাজ করে তাদের বড় অংশের কোনো রাজনৈতিক পরিচয় নেই। তারা টাকার বিনিময়ে ভাড়া খাটে।
রাজধানীতে থানাভিত্তিক তালিকা তৈরি শেষে ইতিমধ্যে তা সংশ্লিষ্ট থানায়ও পাঠানো হয়েছে। তালিকাভুক্ত দুশোর মধ্যে ২০ জন সরবরাহকারি, চল্লিশজন প্রস্তুতকারক। বাকিরা মাঠ পর্যায়ে বিস্ফোরণের কাজ বা কিংবা তদারকি করে থাকে। ইনডিপেনডেন্ট টিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া