adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অলিম্পিকে প্রথমবার পুরুষদের শৈল্পিক সাঁতার

স্পোর্টস ডেস্ক: বিল মে এবং অন্যান্য পুরুষ সিঙেক্রানাইজড সাঁতারুরা আগে অনেক কটু কথা শুনেছেন। তাদেরকে এখন শৈল্পিক সাতারু বলা হয়। কিন্তু শেষ হাসি তারাই হাসছে।
পুরুষরা কয়েক দশক ধরে নি¤œ স্তরে সিনক্রোতে প্রতিযোগিতা করেছে। এখন এটিকে অলিম্পিকের অন্তর্ভুক্ত করা হচ্ছে। প্যারিসে আগামী বছরের গ্রীষ্মকালীন গেমসে এটিকে অন্তর্ভুক্ত করা হবে।

ওয়ার্ল্ড অ্যাকুয়াটিকস চ্যাম্পিয়নশিপে এপি-কে মে বলেছেন, আমি মনে করি খেলাধুলার জন্য এটি আরও বেশি পুরুষদের আকৃষ্ট করার বিশাল একটি সুযোগ। পুরুষদেরকে এই খেলার বাইরে রেখে আপনারা খেলাকে সীমাবদ্ধ করছেন। পুরুষদেরকে এর মধ্যে অন্তর্ভুক্ত করার মাধ্যমে এই খেলার জনপ্রিয়তায় এবং সংখ্যায় বৃদ্ধি দেখতে পাবেন। – ভয়েজ অব আমেরিকা
মে-কে মেদহীন বডি বিল্ডারের মতো দেখায়। ২০১৫ সালে প্রথমবারের মতো যখন সিঙ্ক্রো ওয়ার্ল্ড অ্যাকুয়াটিকে অন্তর্ভুক্ত হয়েছিল তখন তিনি এই খেলায় অংশগ্রহণকারী প্রথম পুরুষদের মধ্যে ছিলেন। তিনি অলিম্পিকে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগের জন্য প্রতিযোগিতামূলক অবসর থেকে বেরিয়ে এসেছেন।

এটি আপনাদের পূর্বসূরিরা যেমন সাঁতার দেখেছেন, অর্থাৎ পানিতে ব্যালে বা রাবারের ক্যাপ পরে কয়েকটি তরঙ্গ তৈরি করা- তেমন কিছু নয়। ১৯৮৪ সালে লস অ্যাঞ্জেলস অলিম্পিকে প্রবর্তিত খেলা থেকে এটি বিচ্ছিন্ন।
অ্যাক্রোবেটিক টিম ইভেন্ট, বিশেষত লিফট, থ্রো এবং ফ্লিপ এবং ডাইভিং রুটিনগুলো জলের নিচে চলা সতীর্থদের কাধ থেকে শুরু করে। তারা পানির ওপর জিমন্যাস্টিকস করে, কনকাশনের ঝুঁকিতে থাকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া