adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়া দারুণ ভক্ত ইরানি সিনেমার

joyaবিনোদন ডেস্ক : জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। মডেল থেকে অভিনেত্রী, এমনকী তিনি ভালো চিত্রশিল্পীও। বিখ্যাত প্রদর্শনীতে হয়েছে জয়ার ছবির প্রদর্শনীও। তিনি ভালো গাইতেও পারেন। জমিয়ে অভিনয় করছেন দুই বাংলাতেই। তবে এতো সাফল্যের পরও নিজেকে উজাড় করে দেয়ার মতো চরিত্র খুঁজে পাচ্ছেন বলে আক্ষেপ তাঁর।

জয়া বলেন, ‘নিজেকে উজাড় করে দেয়ার মতো কাজ পাচ্ছি না। অধিকাংশ সিনেমাতেই ‘টাইপড কাস্ট’ করা হচ্ছে। ফলে নতুন নতুন চরিত্র করার সুযোগ মিলছে না। ভেবেছিলাম কলকাতায় নতুন কাজের সুযোগ মিলবে। কিন্তু দু-একটা ছাড়া মনের মতো চরিত্র এখনও পায়নি। যে চরিত্র রাতের ঘুম কেড়ে নিতে পারে।’

আরও অনেকের মতো জয়াও মনে করেন, পশ্চিমবঙ্গের ইন্ডাস্ট্রি মধ্যবিত্ততায় আটকে গিয়েছে। বাংলাদেশের ইন্ডাস্ট্রি নিয়েও খানিক হতাশ তিনি। দশ বছর আগে টালিউডে যে অবস্থা ছিল, বাংলাদেশের ছবি এখন সেই স্তরে আটকে। দারুণ দারুণ ভাবনা নিয়ে নতুন ছেলেমেয়েরা চলচ্চিত্র নির্মাণ করতে চাইছেন, কিন্তু অর্থাভাবে করা হচ্ছে না। যাঁরা সুযোগ পাচ্ছেন, তাঁদের অনেকেই উচ্চতায় পৌঁছতে পারছেন না। তবুও জয়া আশাবাদী।

আশাবাদী জয়া বলেন, দু’দেশেই সম্ভাবনাময় ‘ইন্ডিপেন্ডেন্ট’ পরিচালক তৈরি হচ্ছে। চলচ্চিত্রের চরিত্র বদলে দিতে পারবেন তাঁরা, যেমন হচ্ছে মধ্যপ্রাচ্যে। ইরানি সিনেমায় লড়াই থেকেই গল্প তৈরি হয়। এখানেও নিশ্চয়ই হবে।

কথা প্রসঙ্গে জানিয়ে দিলেন, ইরানি সিনেমার দারুণ ভক্ত তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া