adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনার পদত্যাগের প্রশ্নই ওঠে না: ওবায়দুল কাদের

ডেস্ক রিপাের্ট: দেশে তত্ত্বাবধায়ক আর হবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পার্লামেন্টের বিলুপ্তি ও শেখ হাসিনার পদত্যাগ করবার প্রশ্নই ওঠে না। দুনিয়ার অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো শেখ হাসিনাও প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচনের সময় দায়িত্ব পালন করবেন। মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রার শুরুতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শোভাযাত্রায় অংশ নিতে আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী কর্মসূচিস্থলে উপস্থিত হন। এ সময় আশাপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। কাদের বলেন, মির্জা ফখরুল বলেছেন- পদযাত্রা নাকি তাদের জয় যাত্রা, আওয়ামী লীগের বিদায় যাত্রা। আসলে পদযাত্রা হচ্ছে তাদের পরাজয় ও পতন যাত্রা।

বিএনপিকে ইইউ কী দিয়ে গেছে- তত্ত্বাবধায়ক দিয়েছে? সরকারের পদত্যাগ, শেখ হাসিনার পদত্যাগ দাবি করেছে? তারা পার্লামেন্ট ভেঙে দেয়ার কথাও বলেনি। বিএনপি ইইউ থেকে পেয়েছে একটা হাঁসের ডিম, একটা ঘোড়ার ডিম। তারপর আমেরিকানরা আসার পর বিএনপি মনে করেছে আমেরিকানরা তত্ত্বাবধায়ক দেবে, সংলাপ করতেই হবে বলবে, শেখ হাসিনার পদত্যাগ চাইবে। কিন্তু তারা এসে চলে গেলো আর বিএনপিকে দিয়ে গেল আরও একটি ঘোড়ার ডিম।

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কথা বলেন, মিথ্যাচার করে, বিষোদগার করেন- কোনো লাভ হবে না।

আমরা ইইউ ও আমেরিকাকে বলেছি বাংলাদেশে নির্বাচনের আগে আমরা শান্তি চাই। নির্বাচনের পরেও শান্তি চাই। বিএনপি চায় তত্ত্বাবধায়ক, কারণ তারা মনে করেছে ২০০১ থেকে ’০৬ সালের মতো তারা দলীয় তত্ত্বাবধায়ক সরকার বসাবে।

তত্ত্বাবধায়ক বিএনপি মেরে ফেলেছে। আমরা কিছু করি নাই। তত্ত্বাবধায়ক আমরা বাতিল করিনি, বাতিল করেছে উচ্চ আদালত। তারা আইন বিচার মানে না নিজের পক্ষে না হলে কিছুই মানে না। বিএনপি মার্কা তত্ত্বাবধায়ক চাই না। বিএনপি মার্কা নির্বাচন চাই না। সংবিধানে যা লেখা আছে সেটাই আমরা নির্বাচনে প্রয়োগ করবো। নির্বাচন কমিশিন সেভাবেই বাংলাদেশে নির্বাচন করবে।

তিনি বলেন, সংবিধানের বাইরে এক চুলও আমরা লড়বো না। যত কিছুই করেন আওয়ামী লীগ হচ্ছে এ দেশের মাটি মানুষের পার্টি, বঙ্গবন্ধু-শেখ হাসিনার পার্টি, এ পার্টি কারো কাছে মাথা নত করে না। খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, বিএনপির বিরুদ্ধে, চুরিচামারির বিরুদ্ধে, লুটপাট, হত্যা, সন্ত্রাসের বিরুদ্ধে, সাম্প্রদায়িকতা ও মৌলবাদের বিরুদ্ধে খেলা হবে। কোনো ছাড় হবে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া