adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘কোথায় অবরোধ কোথায় হরতাল – সবই এখন তামাশা’

image_101077_0নিজস্ব প্রতিবেদক : ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, সারাদেশে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের হরতাল-অবরোধ এখন জনগণের কাছে তামাশায় পরিণত হয়েছে।
তিনি রোববার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। নাসিম বলেন, কোথায় অবরোধ, কোথায় হরতাল? জনগণ এখন এসবকে তামাশা মনে করছে। তিনি বলেন, আমরা জনগণের শক্তিতে বিশ্বাস করি। দানবের শক্তিতে না। সারাদেশের ব্যবসায়ীরা দোকান খুলছে, ট্রাক চালক ট্রাক চালাচ্ছেন, সব চলছে। সারাদেশের সবকিছু স্বাভাবিক। হরতাল তো এখন তামাশায় পরিণত হয়েছে।
তিনি আরো বলেন, হরতালের সঙ্গে এখন জনগণের কোনো সম্পর্ক নেই। এখন যে লড়াই চলছে চূড়ান্ত পর্যায়ে এ লড়াইয়ে জনগণেরই জয় হবে। সংলাপ আহ্বানকারী বুদ্ধিজীবীদের উদ্দেশ্যে সরকারের এই স্বাস্থ্যমন্ত্রী বলেন, যারা সংলাপের কথা বলছেন তারা কেউ বার্ন ইউনিটে যাননি। মানুষ পোড়ানোর রাজনীতি বিএনপির বৈশিষ্ট্য। তাই এদের সঙ্গে কোনো দিনও সংলাপের সম্ভাবনা নেই।
এরপর নাসিম ১৪ দলের কর্মসূচি ঘোষণা করেন। সারাদেশে ১৪ দলের কর্মসূচির মধ্যে রয়েছে ২০ ফেব্রুয়ারি সারাদেশে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে বিকেল চারটায় বঙ্গবন্ধু এভিনিউ থেকে ১৪ দলের গণমিছিল হবে। শেষ হবে শিখা চিরন্তনে।
এছাড়া ১৭ ও ১৮ ফেব্র“য়ারি ১৪ দল বিভিন্ন শ্রেণী-পেশার মানুষদের সঙ্গে মতবিনিময় সভা করবে। ২৩ ফেব্র“য়ারি রাজশাহীর কাটাখালিতে সমাবেশ অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, মানবের সঙ্গে দানবের কোনো সংলাপ হয় না। যারা সংলাপের কথা বলে মানব ও দানবকে এক টেবিলে আনতে চান, তারা আসলে দানবের অপরাধগুলো মুছে ফেলতে চান। এ সময় তিনি বলেন, দানবের জায়গা সংলাপের টেবিলে নয়। আদালতের বারান্দা ও কারাগারে।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী,জাসদের সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া