adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের বার্ষিক চুক্তি বন্ধ করার প্রস্তাব গাভাস্কারের

স্পোর্টস ডেস্ক: ভারতে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তারা বাছাই পর্ব থেকেই ছিটকে গেছে। এক সময়ের পরাক্রমশালী ওয়েস্ট ইন্ডিজ দলের এমন পতনে অবাক হয়েছেন সবাই। অনেক মনে করেন ওয়ানডের সঙ্গে ক্যারিবীয় ক্রিকেটার টেস্ট খেলতেও অনাগ্রহী হয়ে পড়েছেন।

এই সমস্যা থেকে বেরিয়ে আসতে ওয়েস্ট ইন্ডিজকে অনেকেই বিভিন্ন পরামর্শ দিচ্ছেন। এবার এগিয়ে এসেছেন ভারতের সাবেক ওপেনার সুনীল গাভাস্কার। তিনি মনে করেন, ক্যারিবীয় ক্রিকেটারদের বার্ষিক চুক্তি বন্ধ করে দিলেই এই সমস্যা থেকে পরিত্রাণ মিলবে ওয়েস্ট ইন্ডিজের। হিন্দুস্তানটাইমস
এর পেছনে যুক্তিও দিয়েছেন তিনি। গাভাস্কার মনে করেন, চুক্তিতে থাকার কারণে দেশের হয়ে খেলার আবেগ স্পর্শ করে না ক্যারিবীয় ক্রিকেটারদের। তবে টেস্ট ক্রিকেটের প্রতি তাদের আগ্রহ বাড়িয়ে তুলতে আকর্ষনীয় ম্যাচ ফি ও বোনাসের ব্যবস্থা করতে বলেছেন তিনি।

গাভাস্কার বলেন, এখন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা টেস্ট খেলছে অথবা টি-টোয়েন্টি খেলছে। বিশ্বের সব প্লেয়াররা জানে তাদের এক বছরের চুক্তি রয়েছে। ফলে যাই খেলি না কেন টাকা আমি পাবো। এটা আগে বন্ধ করা উচিত। বার্ষিক চুক্তিতে থাকা ক্রিকেটারদের খেলা দেখে বোঝাই যায় না তারা দেশের জন্য খেলছে।

ক্রিকেটারদের আর্থিক সুবিধা বৃদ্ধির পরামর্শ দিয়ে তিনি বলেন, আমার মতে এই বার্ষিক চুক্তি বন্ধ করে টেস্ট ম্যাচের ফি বাড়ানো হোক। সেই সঙ্গে প্রতিটি ম্যাচের পারফরম্যান্স দেখে ক্রিকেটারদের আর্থিক পুরস্কার দেওয়া হোক। তাহলে যদি ক্রিকেটাররা নিজেদের সেরাটা দিয়ে খেলার চেষ্টা করে। ক্রিকফ্রেঞ্জি

এক সময় ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছেন ক্লাইভ লয়েড, ম্যালকম মার্শাল, ভিভ রিচার্ডসের মতো ক্রিকেটার। তাদের বিপক্ষে খেলার আগেই প্রতিপক্ষ দলের অনেক ক্রিকেটারের হার হিম হয়ে যেতো। সেই ওয়েস্ট ইন্ডিজ এখন বিশ্বকাপই খেলতে পারছে তা দেখে হতাশ গাভাস্কার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া